পেছাচ্ছে মাস্টার্স ও ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষাও

ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স এবং ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার তারিখ পরিবর্তনের অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন। ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার তারিখ ২৭ মে নির্ধারিত রয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ের মাস্টার্স পরীক্ষা রয়েছে ২৮ মে।

ইউপি নির্বাচনের পঞ্চম পর্বে ২৮ মে ৭৩৩টি ইউনিয়নে এবং ষষ্ঠ পর্বে ৪ জুন ৭২৭টিতে ভোটগ্রহণ হবে। ইসির উপ-সচিব ফরহাদ আহম্মদ খান বলেন, কিছু শিক্ষা প্রতিষ্ঠান ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার হয় এবং শিক্ষক-ব্যাংক কর্মকর্তাদের অনেকে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে দায়িত্বে থাকেন।

“ভোটের আগের দিন নির্বাচনী মালামাল নেওয়া ও ভোটকেন্দ্র প্রস্তুতে নিয়োজিত থাকবেন তারা। সব বিষয় বিবেচনা করে তারিখ পরিবর্তনের জন্য নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।”

ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার তারিখ পরিবর্তনের জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব এবং ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের পরিচালকের কাছে চিঠি পাঠিয়েছে ইসি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ের মাস্টার্স পরীক্ষার সময় ২৮ মে-এর পরিবর্তে ভিন্ন তারিখ নির্ধারণের জন্য চিঠি গেছে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*