৫ দিন পর খুলল ইবি, ভিসি কার্যালয়ের তালা

Image

ইবি প্রতিনিধি,২৫ ফেব্রুয়ারী ২০২৩:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের ঘটনায় উপাচার্য কার্যালয়ে তালা দেন সাবেক ছাত্রলীগ ও অস্থায়ী চাকরিজীবী সমিতির নেতাকর্মীরা। এতে পাঁচদিন বন্ধ ছিল উপাচার্য কার্যালয়। পাঁচদিন পর কার্যালয়ের তালা খোলা হয়েছে বলে জানা যায়।

আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে প্রক্টর ও প্রক্টরিয়াল বডির সমন্বয়ে এ তালা ভাঙা হয়। ইবিতে অনুষ্ঠিত আইন বিভাগের সাবেক শিক্ষার্থী যারা বর্তমানে বিচারক ও সহকারী বিচারক হিসেবে কর্মরত আছেন তাদের সাথে শুভেচচ্ছা বিনিময়ের উদ্দেশ্যে তালা খোলা হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া।

আরো পড়ুন: ইবিতে ছাত্রী নির্যাতন, বিজ্ঞপ্তিতে সাড়া মেলেনি

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা তাদের সাথে কথা বলে বুঝিয়েছি আজকে বিশ্ববিদ্যালয়ে দেশের হাইকোর্টের বিচারকসহ বিভিন্ন জায়গার জাজরা এসেছেন। তাদের সম্মানার্থে সমঝোতা করে বুঝিয়ে এটা করা হয়েছে।

এর আগে গত ১৬ ও ১৭ ফেব্রুয়ারি “ফারাহ জেবিন” ও “মিসেস সালাম” পৃথক দুইটি ফেসবুক আইডি থেকে ইবি ভিসি অধ্যাপক ড. আবদুস সালামের নিয়োগ বাণিজ্যের অডিও ৭টি অডিও ক্লিপ ভাইরাল হয়। পরে “আল বিদা” নামে ফেসবুক আইডি থেকে ভিসির আরও একটা অডিও ক্লিপ ভাইরাল হয়।

অডিওতে চাকরির প্রশ্নের বিষয়ে কথোপকথন, চাকরির বিনিময়ে আর্থিক লেনদেনসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়োগ বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিসিকে কথা বলতে শোনা যায়। এর প্রতিবাদে অস্থায়ী চাকুরীজীবি পরিষদের সভাপতি টিটো মিজান এবং সাধারণ সম্পাদক রাসেল জোয়ার্দ্দারের নেতৃত্বে উপাচার্য কার্যালয়ে তালা দিয়ে বিক্ষোভ করেন তারা।

উল্লেখ্য গত ২০, ২১ ও ২২ ফেব্রুয়ারি উপাচার্য তার বাসভবন থেকে কার্যক্রম পরিচালনা করে। পরে ২৩ ফেব্রুয়ারি ব্যক্তিগত ছুটি নিয়ে ঢাকা যান তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।