৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা অক্টোবরের তৃতীয় সপ্তাহে

৪৫তম বিসিএসের প্রিলি

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা আগামী অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু পরিকল্পনা করা হয়েছে। তবে এটি এখনো চূড়ান্ত করতে পারেনি সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সূত্রে জানা গেছে, আগামী ২০ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ করা হতে পারে। প্রাথমিকভাবে এই পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এর আগে প্রশ্নপত্র ছাপানোর কাজ, পরীক্ষার কেন্দ্র নির্ধারণসহ বেশ কিছু বিষয় চূড়ান্ত করতে হবে। এরপর পরীক্ষা শুরুর তারিখ চূড়ান্ত করবে পিএসসি।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসি’র পরীক্ষা শাখার এক কর্মকর্তা  বলেন, ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু করা হতে পারে। বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। আমরা দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে বিজ্ঞপ্তির মাধ্যমে সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়ার চেষ্টা করবো।

আরও পড়ুন: ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল ২৭ জুলাই

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রিলিমিনারিতে উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা অক্টোবরে হওয়ার সম্ভাবনা রয়েছে। পরীক্ষার নির্দিষ্ট তারিখ ও সময়সূচি পরবর্তীকালে কমিশনের ওয়েবসাইট ও সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এর আগে গত ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। পিএসসি’র ইতিহাসে সবচেয়ে কম সময়ে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন।

১৯ মে অনুষ্ঠিত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় ৭৭ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন। ৩ লাখ ৪৬ হাজার পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। পরীক্ষা দেননি ৭৮ হাজার ৮০৩ জন।

৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।