৪১তম বিসিএস: নন–ক্যাডারে প্রাথমিক প্রধান শিক্ষক হলেন ২৮৬ জন

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৮৬ জন প্রধান শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে এ পদে নিয়োগ দেওয়া হবে।

৩ হাজার ১৬৪ জনের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি স্কুলে সহকারী/শিক্ষিকা পদে মোট ১ হাজার ১১৬ জনকে সুপারিশ করা হয়েছে। এর মধ্যে ইংরেজি বিষয়ের শিক্ষক পদে ২৩৫ জন, গণিতে ৬৯, সামাজিক বিজ্ঞানে ৬৭, ভৌতবিজ্ঞানে ১৯৯, জীববিজ্ঞানে ১২৩, ব্যবসায় শিক্ষায় ২১৩, ভূগোলে ৭৮, ধর্মে ৪৮ ও কৃষিতে ৮৪ জনকে সুপারিশ করা হয়েছে।

আরও পড়ুন: ৪৩তম বিসিএস: ক্যাডার ও নন-ক্যাডারে সুপারিশ চলতি মাসেই

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ২৭৬ জনকে সুপারিশ করা হয়েছে। এ ছাড়া ভূমি মন্ত্রণালয়ের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা পদে ১১০ জনকে, বাংলাদেশ কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের এসএএস সুপারিনটেনডেন্ট পদে ১৭২ জনকে এবং জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১৮১ জনকে সুপারিশ করা হয়েছে।

এ ছাড়া অন্যান্য পদে সুপারিশপ্রাপ্তদের তালিক দেখা যাবে এই লিংকে
পিএসসি সূত্র জানায়, ৪১তম বিসিএসে নন-ক্যাডারে মোট ৪ হাজার ৫৩ পদের জন্য পিএসসি অপেক্ষমাণদের কাছে আবেদন আহ্বান করেছিল। গত ২৩ নভেম্বর আবেদন শুরু হয় এবং শেষ হয় ২৮ নভেম্বর। এ সময়ের মধ্যে আবেদন করেন আট হাজারের বেশি চাকরিপ্রার্থী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।