৩৪তম বিসিএস পরীক্ষার কাগজপত্র নেই ২৩৪ প্রার্থীর

ডেস্ক রিপোর্টbcs : ২৪ মার্চ থেকে অনুষ্ঠিতব্য ৩৪তম বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ ২৩৪ জন পরীক্ষার্থীকে প্রয়োজনীয় বিভিন্ন কাগজপত্র জমা দেয়ার নির্দেশ দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

মঙ্গলবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৩ মার্চের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেয়া ২৩৪ পরীক্ষার্থীকে কমিশনের প্রধান কার্যালয়ে কাগজপত্র জমা দিতে হবে।

এদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) দপ্তরে ওইসব পরীক্ষার্থী কাগজপত্র দাখিল করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত সময়ে কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তার প্রার্থিতা বাতিল হবে। তিনি পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

প্রিলিমিনারি পরীক্ষায় আদিবাসীদের বাদ দিয়ে ফল প্রকাশের পর একটি রিট আবেদন নিষ্পত্তি শেষে গত ১৬ ফেব্র“য়ারি উচ্চ আদালত ৩৪তম বিসিএসের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ করে।

প্রিলিমিনারি পরীক্ষায় বাদপড়া ২৮০ জন প্রার্থীকে যোগ্য ঘোষণা করে লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়।

ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট এবং রংপুর কেন্দ্রে একযোগে ৩৪তম বিসিএসে প্রতিদিন দুটি বিষয়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত বছরের ৮ জুলাই কোটার ভিত্তিতে ৩৪তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ হয়। এতে ১২ হাজার ৩৩ জন উত্তীর্ণ হন।

প্রকাশিত ফলে মেধাবীদের অনেকেই বাদ পড়েছেন অভিযোগ তুলে আন্দোলন শুরু হলে ১৪ জুলাই পুনর্মূল্যায়িত ফল প্রকাশ করা হয়, যাতে উত্তীর্ণ হয় ৪৬ হাজার ২৫০ জন।

বাদপড়া আবেদনকারীর পক্ষে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া হাইকোর্টে একটি রিট আবেদন করেন। ৩১ জুলাই আদালত পুনর্মূল্যায়িত ফল কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে রুল জারি করে।

গত ১১ ফেব্র“য়ারি হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ আদিবাসী কোটাভুক্ত বাদপড়াদের যোগ করে ফল প্রকাশের আদেশ দেয়। বাদপড়া ২৮০ আদিবাসী পরীক্ষার্থীকে যোগ্য ঘোষণা করায় লিখিত পরীক্ষায় মোট প্রার্থী ৪৬ হাজার ৫৩০ জনে দাঁড়ায়।

বিভিন্ন ক্যাডারে ২ হাজার ৫২টি পদে নিয়োগের জন্য ২০১৩ সালের ৭ ফেব্র“য়ারি ৩৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। গত মে মাসে অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৯৫ হাজার পরীক্ষার্থী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।