১৭৭ ঘণ্টা পর ধ্বংসস্তূপের নিচ থেকে যুবককে জীবিত উদ্ধার

Image

ডেস্ক,১৩ ফেব্রুয়ারী ২০২৩: সোমবার তুরস্ক-সিরিয়ায় আঘাত হানা ভূমিকম্পে ধ্বংস হয়েছে হাজার হাজার ভবন। ধ্বংসস্তুপের নিচে এখনও অনেকেই আটকে আছেন বলে ধারণা করা হচ্ছে। ভূমিকম্প আঘাত হানার এক সপ্তাহের বেশি সময় পেরিয়ে যাওয়ায় এখন আটকে পড়া লোকজনকে জীবিত উদ্ধারের আশা ক্ষীণ হয়ে আসছে। তবে এর মাঝেই অলৌকিকভাবে জীবিত উদ্ধারের ঘটনাও ঘটছে।

আরো পড়ুন: তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ২৪ হাজার ছাড়ালো

আজ তুরস্কের হতায়ে প্রদেশের ধসে যাওয়া একটি ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে দেরিয়া এরদোগান নামের ২৬ বছর বয়সী এক যুবককে জীবিত উদ্ধার করা হয়েছে।

তুরস্কের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আনাদোলু বলছে, ভূমিকম্পের আঘাতে দক্ষিণাঞ্চলীয় হতায়ে প্রদেশের একটি ভবনের ধ্বংসাবশেষের নিচ থেকে ওই যুবককে জীবিত উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা। ভূমিকম্প আঘাত হানার প্রায় ১৭৭ ঘণ্টা পর ধ্বংসস্তূপের নিচ থেকে তাকে জীবিত উদ্ধার করা হয়েছে।

গত সোমবার স্মরণকালের ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে প্রতিবেশী দুই দেশে। রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে উভয় দেশে এখন পর্যন্ত ৩৬ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। বৈরী আবহাওয়া আর প্রতিকূল পরিস্থিতির মাঝেই সিরিয়া-তুরস্কে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে বিশ্বের প্রায় ১০০টি দেশ। তবে সময় গড়িয়ে যাওয়ার সাথে সাথে উভয় দেশে উদ্ধারের গতি ঝিমিয়ে পড়ছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।