১২ হাজার শিক্ষক নিয়োগ

চতুর্থ গণবিজ্ঞপ্তি:

ডেস্ক,২০ অক্টোবর ২০২২:
বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত ১১ হাজার ৭৬৯ জন নিবন্ধিত প্রার্থীর ভিরোল ফরম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

একইসঙ্গে, পুলিশ ভেরিফিকেশনের চলমান রেখেই তাদের সুপারিশের চিন্তাভাবনা করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানোর পরিকল্পনা করছে সংস্থাটি। বিষয়টি সরাসরি নিশ্চিত না করে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. এনামুল কাদের খান বলেছেন, প্রার্থীর জন্য যা ভালো হয় সেভাবেই কাজ করা হবে।

এনটিআরসিএর চেয়ারম্যান আরও বলেন, প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর পর তাদের ভেরিফিকেশনের আগে যোগদানের বিষয়টি নিয়ে চিন্তা করা হবে।

সংশ্লিষ্ট সূত্র বলছে, ভেরিফিকেশনের জন্য ফরমগুলো আগেই শিক্ষা মন্ত্রণালয়কে বুঝিয়ে দিয়েছিলো এনটিআরসিএ। তবে মন্ত্রণালয়ে পর্যাপ্ত জায়গার অভাবে ফরমের বস্তা ও ট্রাঙ্কগুলো এনটিআরসিএ অফিসেই রাখা ছিলো। গতকাল মঙ্গলবার সেগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠানো হয়েছে।

সূত্র আরও জানায়, ভিরোল ফরম এবার অনলাইনে নেয়ার চিন্তা ছিলো। সুরক্ষা সেবা বিভাগ এ বিষয়ে অনলাইন প্রক্রিয়াও শুরু করেছিলো। তবে এতো ফরম অনলাইনে নেয়ার মত সক্ষমতা এখনও তৈরি হয়নি। তবে এবারই শেষ বারের মত ম্যানুয়ালি ফরম পাঠানো হচ্ছে। পরবর্তী নিয়োগ থেকে অনলাইনেই পাঠানো হবে।

প্রসঙ্গত, গত জুন মাসে বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে ১১ হাজার ৭৬৯ জন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত হয়েছিলেন নিবন্ধিত প্রার্থী। তারাও দ্রুততম সময়ে নিজেদের নিয়োগের দাবি জানিয়ে আসছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।