০ রানে ফিরলেন শান্ত-মুশফিক

Image

স্পোর্টস ডেস্ক,১০ আগস্ট ২০২২:

রীতিমতো বিপাকেই পড়ে গেছে বাংলাদেশ। সন্তোষজনক শুরুর পর তামিম ইকবাল ফিরে গিয়েছিলেন সাজঘরে। এরপর উইকেটে আসা নাজমুল হোসেন শান্ত আর মুশফিকুর রহিম রানের খাতাটাই যে খুলতে পারলেন না!

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে নামা ম্যাচে বাংলাদেশ টসে জেতেনি। জিম্বাবুয়ে ব্যাটিংয়ে পাঠিয়েছে সফরকারীদের। এরপর তামিম আর এনামুল হক বিজয়ের জুটিটা ভালো শুরু এনে দিয়েছিল বাংলাদেশকে। তামিম ম্যাচের দ্বিতীয় বলেই চার মেরে ইতিবাচক শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। তবে সেই চারের পর কিছুটা রয়েসয়েই খেলছিলেন তিনি, অপরপাশে এনামুলও ছিলেন কিছুটা খোলসেই। ৮ ওভারে ৪০ তোলে বাংলাদেশ।

এরপরই ঘটল বিপত্তি। ৯ম ওভার করতে আসা মাধেভেরের বলটা অফসাইডে ঠেলে দিয়ে রানের ইঙ্গিত দিয়েছিলেন বিজয়, তাতে সাড়া দিয়েছিলেন তামিম। তবে একটু পরই তার মনে হলো, ভুল হয়েছে ‘কলটা’। এরপর তিনি সিদ্ধান্ত বদলান যখন, ততক্ষণে তামিম পৌঁছে গেছেন প্রায় মাঝ উইকেটে। এরপর ক্রিজে ফেরার আগে এনগারাভার বাড়ানো বলটা ধরে উইকেট ভাঙেন মাধেভেরে। ৩০ বলে ১৯ রান করে তামিম ফেরেন সাজঘরে। ৪১ রানে ১ উইকেট খোয়ায় বাংলাদেশ।

তামিমের বিদায়ের তিন বল পর বিদায় নেন শান্ত। তিনে নামা এই ব্যাটসম্যান দশম ওভার করতে আসা ব্র্যাড ইভান্সের অনেক বাইরের এক শর্ট বলে তাড়া করেন, এরপর ব্যাকওয়ার্ড পয়েন্ট ক্যাচ দিয়ে ফেরেন।

এর দুই বল পর সেই ইভান্স একই রকম এক শর্ট বল দেন। এবার চারে নামা ব্যাটসম্যান মুশফিকুর রহিম আপার কাট করে বসেন, যা থার্ড ম্যান অঞ্চলে এনগারাভার ধরতে কোনো সমস্যাই হয়নি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।