হলিক্রসে ভর্তি আবেদন শুরু ৮ ডিসেম্বর

Image

নিজস্ব প্রতিবেদক,৭ ডিসেম্বর ২০২২:

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর হলিক্রস কলেজ। আগ্রহী প্রার্থীরা ৮ ডিসেম্বর দিবাগত সকাল ৯টা থেকে ১২ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সদ্য এসএসসি পাস করা শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবে। এছাড়াও এসএসসির সিলেবাস ও বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজ্ঞান বিভাগে আসন রয়েছে ৭৮০টি, মানবিক শিক্ষা শাখায় আসন আছে ২৭০টি এবং ব্যবসায় শিক্ষায় রয়েছে ২৮০টি আসনে শিক্ষার্থীরা শূন্য আসনের বিপরীতে আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: নটর ডেম কলেজের ভর্তি আবেদন শুরু ৭ ডিসেম্বর, বিজ্ঞপ্তি প্রকাশ

বিজ্ঞান বিভাগ থেকে বাংলা, ইংরেজি, পদার্থ বিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত, জীববিজ্ঞান ও সাধারণ জ্ঞান বিষয়ে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। মানবিকে বাংলা, ইংরেজি, সাধরণ গণিত, ভূগোল, পৌরনীতি, অর্থনীতি, ইতিহাস ও সাধারণ জ্ঞান এবং ব্যবসায় শিক্ষা শাখায় বাংলা, ইংরেজি, সাধরণ গণিত, হিসাব বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং, ব্যবসায় উদ্যোগ ও সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে প্রকাশিত বিজ্ঞপ্তিতে।

এতে আরও জানানো হয়েছে, বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে স্ব-স্ব বিভাগের এসএসসির সিলেবাস ও বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার ভিত্তিতে চূড়ান্ত ভর্তির জন্য মনোনীত করা হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য হলিক্রস কলেজের নিজস্ব ওয়েবসাইট (www.hee.edu.bd) থেকে বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গত, হলিক্রস কলেজ দেশের সেরা কলেজগুলোর একটি। ক্রুশ সন্ন্যাস সংঘের ধর্মযাজকদের দ্বারা পরিচালিত কলেজটির স্নাতক শাখাও রয়েছে। দেশের উচ্চ মাধ্যমিক শিক্ষা কেন্দ্রীক মিশনারী প্রতিষ্ঠানগুলো নিজস্ব ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থী নির্বাচন করে থাকে।

ভর্তি আবেদন পেতে এখানে ক্লিক করুন

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।