বিশেষ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ হতে পারে কাল

Image

নিজস্ব প্রতিবেদক,৭ ডিসেম্বর ২০২২:বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির তৃতীয় ধাপে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের চূড়ান্ত সুপারিশপত্র চলতি সপ্তাহেই দিতে চায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)। আগামীকাল বৃহস্পতিবার নিয়োগের সুপারিশপত্র দেওয়া হতে পারে।

বুধবার (৭ ডিসেম্বর) নিজ দপ্তরে দৈনিক শিক্ষাবার্তাকে দেওয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান।

আরো পড়ুনঃ কারিগরি শিক্ষকদের নভেম্বরের এমপিওর চেক ছাড়

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ মিলিয়ে ১১ হাজার ৭৬৯ জনকে প্রাথমিকভাবে নিয়োগের সুপারিশ করা হয়। পরবর্তীতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদপত্র যাচাই করে এনটিআরসিএ। এই প্রক্রিয়া শেষে প্রথম ধাপে ৪ হাজার ৯২টি ভি-রোল ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়। পরে আরও ৭০০ জনের ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়।

পরবর্তীতে প্রার্থীদের ভেরিফিকেশন চলমান রেখেই চূড়ান্ত নিয়োগপত্র দিতে মন্ত্রণালয়ে আবেদন করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। গত ২৪ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখা থেকে প্রার্থীদের ভেরিফিকেশন চলমান রেখে যোগদানপত্র দেওয়ার অনুমতি দেওয়া হয়। গত রোববার বিকালে অনুমোদনপত্র হাতে পায় এনটিআরসিএ। এখন নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, সর্বমোট ৪ হাজার ৭৩১ জনকে পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশপত্র দিতে অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির আওতায় নির্বাচিত ৩ হাজার ৮২০ জন আর তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে সুপারিশপ্রাপ্ত ৯১১ জন রয়েছেন।

এ প্রসঙ্গে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান জানান, বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ ৪ হাজার ৭৩১ জনকে নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র চলতি সপ্তাহে দেওয়া হবে। আগামীকাল বৃহস্পতিবার নিয়োগপত্র পেতে পারেন চাকরিপ্রার্থীরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।