স্নাতক পাশ হলেই সরকারি স্কুলে চাকরি,লাগবে না কোন অভিজ্ঞতা

Image

নিজস্ব প্রতিবেদক,২৫ মার্চ ২০২৩: সম্পতি তিনটি বিভাগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। গত বুধবার (২২ মার্চ) বিকেলে রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর আগে গত ২৭ ফেব্রুয়ারী রংপুর,বরিশাল ও সিলেট বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
গত প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগে মোট আবেদন জমা পড়েছিল ১৩০৯৫৬১ জনের যার মধ্যে চাকরি পেয়েছে ৩৭৫০৪ জন।

দৈনিক শিক্ষাবার্তা এক অনুসন্ধানে বেরিয়ে আছে যারা অত্যন্ত মেধাবি তারা নিজ যোগ্যতায় বাসায় বা কোন কোচিং এ পড়াশোনা করে এ সাফল্য অর্জন করেছে।

আরো পড়ুন: ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ

যশোর প্রযুুক্ত বিশ্বব্যিালয়ের মেধাবি ছাত্রী সুমনা পাল শিক্ষাবার্তাকে জানান,আমি ভাইভা দিলেও গোছালো প্রস্তুতি না থাকার কারনে চাকরিটা শেষমেষ হয়নি।

আর যারা জাতীয় বিশ্ববিদ্যালয়/বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছে কিন্তু প্রস্তুতিটা অনেক গুছিয়ে পড়াশোনা করেছে এমন কয়েকজনের সাথে কথা বলেছে শিক্ষাবা্র্তার অনুসন্ধান টিম।

চুয়াডাঙ্গার সুমি খাতুন তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে পড়াশোনা করে বন্দী স্কুলের অনলাইন কোর্সটি সম্পন্ন করে।
কোর্সটি করে লাভবান হয়েছেন এবং চাকরিটা তিনি পেয়েছেন।

খুলনার সবুজ আহমেদ তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক পাশ করে বন্দি স্কুলের স্বরুপ স্যারের কাছে চাকরির জন্য একটি প্রস্তুতি কোর্স সম্পন্ন করে। আজ তিনি সফল।

ময়মনসিংহের শারমিন,তিনি পড়াশোনা শেষ করে গৃহিনী। তিনি স্বরুপ স্যারের কাছে চাকরির কোর্সটা সম্পন্ন করেছেন। গণিত দেখে তিনি ভয় পেতেন। আজ তিনি সফল।

রাজশাহি থেকে সুমাইয়া আক্তার মিমি তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্স সম্পন্ন করে স্বরুপ স্যারের অনলাইন ব্যাচে ভর্তি হয়েছিলেন। আজ তিনি একজন শিক্ষক।

শিক্ষাবার্তার প্রতিনিধি টিম বন্দি স্কুলের সিইও স্বরুপ স্যারের কথা বলেন। তিনি জানান তিনি মাত্র ৯৭ জনকে একটি কোর্সটি করিয়েছেন। সেখান থেকে ৫২ জন এখন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। যার মধ্যে তার নিজেরও অনেক ছাত্র আছে। ২০২৩ সালে মাত্র ৫০ জনকে নিয়ে একটি টিম তৈরি করছি। লক্ষ্য সবাইকে একটি চাকরির সুব্যবস্থা করা।

যারা স্বরুপ স্যারের তত্বাবধানে চাকুরির কোর্সটা করতে চান তাদেরকে 01557631097 হোয়াটসআপ নম্বরে সরাসরি কথা বলে যোগাযোগ করতে পারেন। অথবা নিচের লিংকে ক্লিক করে ভর্তি হতে পারেন। নতুন ব্যাচ শুরু হবে ৫ এপ্রিল ২০২৩ হতে।

https://forms.gle/unipqiFupH3Sh8cL6

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।