সাঈদীর পক্ষে স্ট্যাটাস দিয়ে পদ হারালেন শ’খানেক ছাত্রলীগ নেতা

Image

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিভিন্ন জেলার অন্তত শ’খানেক ছাত্রলীগ নেতা বহিষ্কার হয়েছেন।

বৃস্পতিবার (১৭ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবর ও সংগঠনটির পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী এ সংখ্যাটা কমপক্ষে ৭৮। তবে এ সংখ্যাটা শতাধিক বলেই ধারণা করা হচ্ছে।

আরো পড়ুন: সাঈদীকে নিয়ে পোস্ট, সরকারি কর্মকর্তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি

নেতাকর্মী বহিষ্কারের শীর্ষ জেলা জামালপুর। এ জেলার বিভিন্ন উপজেলায় অন্তত ১৮ জনকে সংগঠনটি থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় ১৭ জন, নরসিংদীর ৭ জন, পাবনায় ৭ জন, ঠাকুরগাঁওয়ে ১ জন, চট্টগ্রামে ২৫ জন এবং সাতক্ষীরা ৩ জনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে দেলাওয়ার হোসাইন সাঈদী রোববার (১৩ আগস্ট) বিকেলে কাশিমপুর কারাগারে বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়লে সেদিন সন্ধ্যায় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

সেখান থেকে পাঠানো হয় ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে তার মৃত্যু হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।