সচিব পদে ৬ জনের পদোন্নতি

Image

নিজস্ব প্রতিবেদক,২৯ অক্টোবর ২০২১ঃ
ছয়জন অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দিয়ে তাদের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরের দায়িত্ব দিয়েছে সরকার। আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।

সচিব পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে- বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান অমিতাভ সরকারকে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব শাহনাজ আরেফিনকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক আবু হেনা মোরশেদ জামানকে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব কাজী এনামুল হাসানকে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সোলেমান খানকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

আরো খবরঃ ফেসবুকের নাম পরিবর্তন হয়ে যা হলো

এ ছাড়া অপর এক প্রজ্ঞাপনে তিনজন সচিবকে বদলি করে অন্য মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের মধ্যে- বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীকে পরিকল্পনা বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরীকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেনকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান পদে বদলি করা হয়েছে।

অন্যদিকে সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানকে বদলি করে ঢাকা বিভাগীয় কমিশনার পদে এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ মোশাররফ হোসেনকে সিলেটের বিভাগীয় কমিশনার পদে বদলি করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।