শেকৃবিতে ইন্টার্ন ফি বৃদ্ধির দাবিতে ভিসিকে স্মারকলিপি

শেকৃবি প্রতিনিধি : ৫ মে : ইন্টার্ন ফি বৃদ্ধির দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে এ স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসিও উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা জানান, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের বিধান অনুযায়ী ইন্টার্ন শিক্ষার্থীদের ভাতা ভেটেরিনারি সার্জনের বেসিক ভাতার সমান। কিন্তু বাস্তবে তা দেয়া হচ্ছে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে ১৯৮৬ সালে নির্ধারিত ভাতায় ইন্টার্ন করা দুঃসাধ্য হয়ে পড়েছে। তাই ভাতা বাড়ানো এখন সময়ের দাবি।

দেশে ও দেশের বাইরে ইন্টার্ন করার জন্য শিক্ষার্থীদের ভাতা বাড়ানো প্রয়োজন উল্লেখ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সভায় বা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে নিয়ে এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন শেকৃবি ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ।

উল্লেখ্য, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বিবেচনায় নিয়ে ইতোমধ্যে ইন্টার্ন ডাক্তারদের ভাতা বৃদ্ধি করা হয়েছে। তবে ইন্টার্ন ভেটেরিনারিদের ভাতা বৃদ্ধি করা হয়নি। তাই বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন (বিভিএসএফ) দেশের ৮টি বিশ্ববিদ্যালয় ও একটি কলেজের প্রতিষ্ঠান প্রধানের নিকট এ ব্যাপারে স্মারকলিপি প্রদানের উদ্যোগ নিয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।