শিক্ষা সচিবের কাছে স্বতন্ত্র শিক্ষা অধিদপ্তরের দাবি জানালেন শিক্ষকরা

স্বতন্ত্র শিক্ষা অধিদপ্তরের দাবি

নিজস্ব প্রতিবেদক,২৮ এপ্রিল ২০২৩: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের কাছে স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের দাবি জানিয়েছেন সরকারি স্কুলের শিক্ষকরা।

একইসঙ্গে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের শূন্যপদ পূরণ, সিনিয়র শিক্ষকদের সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়ার দাবি জানিয়েছেন তারা।

শুক্রবার দুপুরে খুলনা সার্কিট হাউসে সচিব সোলেমান খানের সঙ্গে দেখা করে এসব দাবি জানান সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির নেতারা।

আরো পড়ুন: নতুন প্রাথমিক বিদ্যালয় স্থাপন: আবেদন ১৮ মের মধ্যে

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে খুলনা সফরে আছেন। দুপুরে জুমার নামাজের পর সচিবের সঙ্গে দেখা করে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষকরা।

সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি ও সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষা সচিবকে শুভেচ্ছা জানান সমিতির খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. ওমর ফারুকের নেতৃত্বে শিক্ষকদের একটি প্রতিনিধি দল।

এ সময় অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষার খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর হারুনর রশীদ, উপপরিচালক খোন্দকার রুহুল আমিন, সচিবের একান্ত সচিব জাকির হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান, সদরের মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষক নেতারা উপস্থিত ছিলেন।

শিক্ষক নেতা ওমর ফারুক শিক্ষাবার্তাকে জানান, সচিব মহোদয়ের কাছে স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবি জানিয়েছি। তাকে বলেছি, বর্তমান মন্ত্রিপরিষদ সচিব মহোদয় এ বিষয়ে অবগত আছেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে তার কাছে অনুরোধ জানিয়েছি। একইসঙ্গে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের শূন্যপদ পূরণ, সিনিয়র শিক্ষকদের সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া, উপপরিচালকদের পদে ভারপ্রাপ্তদের পূর্ণাঙ্গ পদায়ন, সহকারী প্রধান শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়ার দাবি জানিয়েছি। সচিব মহোদয় স্বতন্ত্র অধিদপ্তরের দাবির বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার পরামর্শ দিয়েছেন। আর সহকারী শিক্ষকের শূন্যপদ পূরণে ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে বলে আমাদের জানিয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।