শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড়ের ঘটনায় মেয়রের বিরুদ্ধে মামলা

Image

জামালপুর প্রতিনিধি, ১৭ ডিসেম্বর, ২০২১ঃ

জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলায় মহান বিজয় দিবস ও সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে শ্রদ্ধা নিবেদন নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে গালিগালাজ ও থাপ্পড় মারার অভিযোগে পৌর মেয়রের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দেওয়ানগঞ্জ মডেল থানায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন অফিসার ইনচার্জ (ওসি) মহব্বত কবীর।

আরো পড়ুনঃ এসএসসি’র ফল চলতি মাসে

স্থানীয় সূত্রে জানা যায়, দেওয়ানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস, সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান পরিচালনা করার জন্য স্থানীয় প্রশাসন দেওয়ানগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহকে উপস্থাপকের দায়িত্ব দেওয়া হয়।

স্থানীয় প্রশাসনের দেওয়া তালিকানুয়ায়ী উপস্থাপকের সহায়তায় একে একে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ এবং পর্যায়ক্রমে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুলের শ্রদ্ধা নিবেদন করছিলেন।

ওই সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহও পুষ্পস্তবক অর্পণ করতে আসেন। কিন্তু দেওয়ানগঞ্জ পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করায় হঠাৎ মেয়র শাহনেওয়াজ শাহেন শাহ জনসম্মুখে অনুষ্ঠানের উপস্থাপক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রকাশ্যে চড়-থাপ্পড় মারেন।

এ সময় অনুষ্ঠানটি কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। পরে অপর একজনের সঞ্চালনায় জাতীয় অনুষ্ঠানটির অবশিষ্টাংশ সমাপ্ত করে উপজেলা প্রশাসন।
এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেন। পরে একইদিন সন্ধ্যায় প্রশাসনের কথায় দেওয়ানগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ জানান, তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার দেওয়া তালিকানুযায়ী ঘোষণা করে আসছিলেন। তালিকায় পৌরসভার নামটি ছিল ৫ নম্বরে। এ কারণে মেয়র প্রথমে অকথ্য ভাষায় গালিগালাজ ও পরে এক পর্যায়ে জনসম্মুখে চড়-থাপ্পড় মারেন।

এ ব্যাপারে পৌর মেয়র মো. শাহনেওয়াজ শাহান শাহ্ মুঠোফোনে জানান, প্রটোকল অনুযায়ী পৌরসভার নাম ৪ নম্বরে ঘোষণা করার কথা। কিন্তু পৌরসভার নাম তিনি ঘোষণা করেন ৮ নম্বরে। তাই শিক্ষা কর্মকর্তাকে গালিগালাজ করেছি। তবে তার গাঁয়ে হাত দেওয়ার বিষয়টি মিথ্যা বলে জানান তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।