শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে রাত ১০টায় বৈঠক

Image

নিজস্ব প্রতিবেদক, ১৬ ফেব্রুয়ারি ২০২২:

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে বুধবার রাত ১০টায় জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকে বসছে শিক্ষা মন্ত্রণালয়। ভার্চুয়ালি এই বৈঠক হওয়ার কথা রয়েছে।

আরো খবর

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) ফৌজিয়া জাফরীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাত ১০টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করবেন। বৈঠকের সিদ্ধান্ত মন্ত্রী আনুষ্ঠানিকভাবে জানাবেন।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণের মাত্রা এ মাসের শেষের দিকে কমে আসবে। তখন দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আবারও খুলে দেয়া হতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, এখন যেহেতু একটু খারাপ সময় যাচ্ছে, আমরা আশা করি এ মাসের শেষের দিকে হয়তো অবস্থার পরিবর্তন হবে। সে সময় আমরা স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান আবার খুলে দিতে পারব।

করোনা সংক্রমণ রোধে গত ১৩ জানুয়ারি থেকে ১১ দফা বিধিনিষেধ আরোপ করে সরকার। ২১ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ নতুন করে পাঁচ দফা নির্দেশনা দেয় মন্ত্রিপিরষদ বিভাগ। তাতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। এরপর আরও দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।