শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ

Image

নিউজ ডেস্ক,১৩ ডিসেম্বর ২০২২:

দেশের সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ দিয়েছে সরকার। সোমবার (১২ ডিসেম্বর) এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

এতে বলা হয়, ‘জাতীয় কর্মসূচির আলোকে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে অধিদফতরের অধীন শিক্ষা প্রতিষ্ঠানগলোকে কর্মসূচি পালনের জন্য অনুরোধ করা হলো।’

আরো পড়ুনঃ বেসরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির লটারির ফল দুপুরে

জাতীয় কর্মসূচির আলোকে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের ব্যবস্থা নিতে পরিচালক কলেজ ও প্রশাসন, পরিচালক মাধ্যমিক,পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন, পরিচালক প্রশিক্ষণ, পরিচালক অর্থ ও ক্রয়/মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদতরের ঢাকার সব প্রকল্প পরিচালক, সব আঞ্চলিক পরিচালক, সব আঞ্চলিক উপপরিচালক এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দেওয়া হয় বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীদের জীবনী ও কর্মজীবন এবং মুক্তিযুদ্ধে তাদের অবদান নিয়ে আলোচনা সভার আয়োজন করতে হবে।

শিক্ষার্থীরা শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে কবিতা, সৃজনশীল লেখা ও চিত্রাঙ্কন করে তা প্রতিষ্ঠানের ‘শেখ রাসেল দেয়ালিকা’য় উপস্থাপন করবে। শহীদ বুদ্ধিজীবিদের জন্য উপস্থাপিত শেখ রাসেল দেয়ালিকার অনধিক তিনটি ছবি তুলে তা ই-মেইলে ([email protected]) পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।