শিক্ষক দিবস : কেন্দ্রীয় অনুষ্ঠানে অংশ নিতে হবে ঢাকার শিক্ষকদের

Image

নিজস্ব প্রতিবেদক | ২৪ অক্টোবর, ২০২২
আগামী ২৭ অক্টোবর প্রথমবারের মতো সরকারিভাবে সারাদেশে শিক্ষক দিবস উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে দিবসটি উদযাপনে সব জেলা-উপজেলায় র‍্যালি, আলোচনা সভা, সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি এবং স্বেচ্ছাসেবক সংগঠনগুলোর মাধ্যমে রক্তদান কর্মসূচির আয়োজন করতে বলা হয়েছে। এদিন রাজধানীর ওসমানী মিলনায়তনে দিবসটি উদযাপনের কেন্দ্রীয় পর্যায়ে র‍্যালি ও আলোচনা সভা আয়োজন করা হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব অনুষ্ঠানে অংশ নেবেন। ঢাকা মহানগরীর সব সরকারি বেসরকারি স্কুল ও কলেজ থেকে ১০ জন করে শিক্ষককে কেন্দ্রীয় পর্যায়ের অনুষ্ঠানে অংশ নিতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ২৭ অক্টোবর সকাল আটটার মধ্যে ওসমানী মিলনায়তনেউপস্থিত হতে হবে শিক্ষকদের।

সোমবার অধিদপ্তর থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনাটি সব সরকারি-বেসরকারি স্কুল ও কলেজের প্রধানদের পাঠানো হয়েছে।

নির্দেশনায় অধিদপ্তর বলছে, কেন্দ্রীয় পর্যায়ে শিক্ষক দিবস উদযাপনের অনুষ্ঠান আগামী ২৭ অক্টোবর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য র‍্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণের লক্ষে প্রতিটি সরকারি কলেজ, বেসরকারি কলেজ, সরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রতিষ্ঠান প্রধানসহ ১০ জন শিক্ষককে সকাল আটটায় ভেন্যুতে উপস্থিত থেকে র‍্যালি কিট ব্যাগ সংগ্রহ করার জন্য বলা হলো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।