লুঙ্গি পরে অনলাইন পরীক্ষায় অংশগ্রহণ, ৩ শিক্ষার্থী বহিষ্কার

Image

অনলাইন পরীক্ষায় লুঙ্গি পড়ে অংশগ্রহণের দায়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইঞ্জিনিয়ারিং অনুষদের ফুড প্রসেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০তম ব্যাচের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন তিন শিক্ষার্থীকে বহিষ্কার করার অভিযোগ উঠেছে।

এছাড়াও একই পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে দুজনকে বহিষ্কার এবং একজনের নির্দিষ্ট সময়ের আগে খাতা জমা নেওয়া হয়েছে। তবে পরীক্ষা থেকে বহিষ্কৃত শিক্ষার্থীদের অভিযোগ অসদুপায় অবলম্বন না করলেও তাদের বহিষ্কার করা হয়েছে।

এদিকে বিভাগ সংশ্লিষ্ট অনুষদের ডিন অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন সরকার জানিয়েছেন, তারা বিষয়টি নিয়ে মিটিং করে সমাধান করবেন। তিনি বলেন, ‘মায়ের চেয়ে মাসির দরদ বেশি। নিজের ছেলেকে ফেলে সতীনের ছেলেকে কোলে নেওয়া, যাতে সতীনের ছেলে হাঁটতে না শেখে। ভুলের উর্ধ্বে কেউ নয়, আমরা শিক্ষক, আমাদেরও ভুল হতে পারে। তবে, ছাত্ররা যদি আমাদের ভুল ধরে, তাহলে বেঁচে থাকাই কঠিন। তাদের বহিষ্কার করা হয়েছে, আমাদের হাতে সব, আমরা ইচ্ছে করলে সব ঠিক করে দিতে পারি। এখন একটা ঘটনা ঘটে গেছে। বিষয়টি নিয়ে আমরা একটা মিটিং ডাকবো, সেখানে সমাধান করা হবে।’

প্রসঙ্গত, গত ৪ আগস্ট থেকে করোনা মহামারির ফলে সৃষ্ট সেশনজট নিরসনের লক্ষ্যে একাডেমিক কাউন্সিলের মাধ্যমে অনলাইন পরীক্ষা কার্যক্রম শুরু হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।