যে কারণে শিক্ষকদের বদলির কর্মশালা স্থগিত হলো

Image

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নিয়ে দ্বিতীয় কর্মশালার তারিখ ঘোষণার একদিন পরই তা স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার এ সভা হওয়ার কথা ছিল।

সোমবার (১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (বেসরকারি মাধ্যমিক-১) মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমপিওভুক্ত শিক্ষকদের বদলি সংক্রান্ত কর্মশালা স্থগিতের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) শিক্ষক ও কর্মচারী আচরণ, শৃঙ্খলা ও আপিল বিধিমালা-২০২৩ এবং এমপিওভুক্ত শিক্ষক বদলি নীতিমালা-২০২৩ সংক্রান্ত কর্মশালা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।’

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ দেশের বাইরে থাকায় সভার তারিখ পেছানো হয়েছে। তিনি দেশে ফেরার পর নতুন করে কর্মশালার তারিখ ঘোষণা করা হবে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে মাউশির এক কর্মকর্তা শিক্ষাবার্তাকে জানান, ‘মহাপরিচালক মহোদয় ভারতে অবস্থান করছেন। তার মা অসুস্থ। অপারেশন করাতে হবে। তবে খুব দ্রুত তিনি দেশে ফিরবেন বলেও জানান ওই কর্মকর্তা।’

অধিদপ্তরের কর্মকর্তারা জানান, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের আলাদা গণবিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিষ্ঠান পরিবর্তন করানো সম্ভব নয়। এক্ষেত্রে অনেক জটিলতা সৃষ্টি হতে পারে। তাই শূন্য পদের বিপরীতে বদলির প্রক্রিয়া চালুর পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া বদলি নিয়ে হাইকোর্টের একটি রায় রয়েছে। সেই রায়ও পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।