মোবাইল অ্যাকাউন্টে পড়ে থাকা উপবৃত্তির টাকা তুলতে হবে ২৫ জুনের মধ্যে

dpe-gov-shikkha

নিজস্ব প্রতিবেদক | ১৮ জুন, ২০২০
২০১৬-১৭ অর্থবছর থেকে ২০১৮-১৯ অর্থবছরে যেসব প্রাথমিক শিক্ষার্থীদের অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা পাঠানো হলেও কিছু অ্যাকাউন্টের টাকা তোলা করা হয়নি। এসব অ্যাকাউন্টে পড়ে থাকা উপবৃত্তির টাকা আগামী ২৫ জুনের মধ্যে তুলে নিতে বলা হয়েছে। তা না হলেএসব টাকা সরকারি কোষাগারে ফেরত নেয়া হবে। টাকা দাবি করতে পারবেন না অভিভাবক বা শিক্ষার্থীরা।

আরো পড়ুন

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ৬ আগষ্ট পর্যন্ত

‘প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান -৩য় পর্যায়’ শীর্ষক প্রকল্পের পক্ষ থেকে এ টাকা তুলে নিতে অভিভাবকদের জানাতে বলা হয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের এসব তথ্য জানিয়ে চিঠি পাঠিয়েছেন প্রকল্প পরিচালক মো. ইউসুফ আলী।

চিঠিতে বলা হয়, দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীর অভিভাবকের মোবাইল অ্যাকাউন্টে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপবৃত্তির টাকা পাঠানো হচ্ছে। কিন্তু দীর্ঘদিন কিছু অভিভাবকের মােবাইল অ্যাকাউন্টে বিভিন্ন কিস্তিতে উপবৃত্তির টাকা অলসভাবে ফেলে রাখা হয়েছে। অর্থাৎ এসব অ্যাকাউন্টে থেকে কোন টাকা তোলা হচ্ছেনা। এ অ্যাকাউন্টগুলাে প্রকৃত সুবিধাভােগী অভিভাবকের নয় বলে বোঝা যচ্ছে।
তাই, যে সব প্রকৃত অভিভাবকের মোবাইল অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা দীর্ঘদিন পড়ে আছে তা আগামী ২৫ জুনের মধ্যে তুলতে প্রয়ােজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিতে বলা হয়েছে চিঠিতে।

চিঠিতে আরও বলা হয়, ২৫ জুনের পরে এ টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হবে এবং অভিভাবকরা অনুত্তোলিত টাকার কোন প্রকার দাবি করতে পারবেন না।


Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।