মাধ্যমিকে শতভাগ ফেল করা ৩ প্রতিষ্ঠানকে শোকজ

৩২ হাজার নতুন শিক্ষকের যোগদান

ডেস্ক,২ ডিসেম্বর ২০২২: সিরাজগঞ্জে এবার এসএসসি ও সমমান পরীক্ষায় তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। এ ঘটনায় জবাব চেয়ে ওই তিন প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক স্বাক্ষরিত শোকজ নোটিশ ওই তিনটি প্রতিষ্ঠানে পৌঁছেছে।

শোকজ নোটিশ পাওয়া এমপিওভুক্ত ওইসব প্রতিষ্ঠান হলো- জেলার উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের ইসলামপুর (মাঝিপাড়া) ধরইল দাখিল মাদ্রাসা, রামকৃষ্ণপুর ইউনিয়নের কালিকাপুর দাখিল মাদ্রাসা ও বড়পাঙ্গাসী ইউনিয়নের খন্দকার নূরুন নাহার জয়নাল আবেদিন দাখিল মাদ্রাসা। আগামী তিন কর্ম-দিবসের মধ্যে প্রতিষ্ঠানগুলোকে লিখিতভাবে এর জবাব দিতে বলা হয়েছে।

এর আগে, সোমবার (২৮ নভেম্বর) দুপুরে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ওইদিন জানা যায় ওই তিনটি প্রতিষ্ঠানের কেউই পাস করেনি। বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নজরে আসায় সাথে সাথে এই তিন প্রতিষ্ঠানকে শোকজ নোটিশ পাঠানোর প্রক্রিয়া শুরু হয়।

আরও পড়ুন: একাদশে ভর্তি: স্কুলের চেয়ে কলেজে আসন বেশি।।আট লাখ আসন ফাঁকা

শোকজ নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে কালিকাপুর দাখিল মাদ্রাসার সুপার ওবায়দুল্লাহ শেখ বলেন, আজ নোটিশটি পেয়েছি, তিন কর্ম-দিবসের মধ্যে কোনো শিক্ষার্থী পাস না করার বিষয়ে জবাব দিতে বলা হয়েছে। খন্দকার নুরুন্নাহার জয়নাল আবেদীন দাখিল মাদ্রাসার সুপার রেজাউল করিম ও ইসলামপুর ধরইল (মাঝিপাড়া) দাখিল মাদ্রাসার সুপার (ভারপ্রাপ্ত) নুরুল ইসলাম ও নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম শামসুল হক শোকজ নোটিশের বিষয়টি নিশ্চিত করে বলেন, গণমাধ্যমে বিষয়টি জানার পর ওই প্রতিষ্ঠানগুলোর প্রধানকে তিন কর্ম-দিবসের মধ্যে শোকজের উত্তর দিতে বলা হয়েছে। উত্তর পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।