মাগুরায় পুরোহিত হত্যার জঙ্গি মিশন ব্যর্থ

jongi1468326904মাগুরা প্রতিনিধি :

মাগুরা নতুন বাজারে কেন্দ্রীয় কালিবাড়ি মন্দিরের পুরোহিত হত্যায় জঙ্গিদের মিশন ব্যর্থ হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

পুলিশের সন্দেহ, পুরোহিতের ওপর হামলার জন্যই ওই যুবকরা মন্দিরে আসে। কিন্তু পুরোহিতকে না পেয়ে তারা ফিরে যায়।

এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। মন্দিরের মধ্যে পায়চারি করার সময় সিসি টিভি ক্যামেরায় ধরা পড়া সন্দেহভাজন ওই চার যুবকের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।

সিনিয়র সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায় জানান, মন্দিরের ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজে দেখা যায় সোমবার  সন্ধ্যা ৭টা ১২ মিনিটে ৪ যুবক একটি রিকশায় চেপে কালি মন্দিরের সামনের রাস্তায় নেমে যায়। এ সময় তাদেরকে বেশ হাসিখুশি দেখাচ্ছিল।

পরে ওই চার যুবকের একজন কালি মন্দিরের ভেতরে  ঢুকে সন্দেহজনক আচরণ করে। তার বাম হাতে কাগজের ব্যাগে প্যাচানো লম্বা কিছু একটা ছিল।  যা চাপাতি জাতীয় কিছু হতে পারে বলে সন্দেহ করে মাগুরা পুলিশ।

সন্দেহভাজন ওই যুবক তাবিজ ও তদবিরের কথা বলে মন্দিরের সামনে থাকা সমর কুমার নামে স্থানীয় এক দর্শনার্থীর কাছে পুরোহিত পরেশ মজুমদারের খোঁজ করে। কিন্তু পুরোহিত মন্দিরে নেই এবং তাবিজ দেন না জানানো হলে তিনি তাবিজের পরিবর্তে ফুল নেওয়ার কথা বলে আবারও পুরোহিত কখন আসবেন জানতে চায়।

হলুদ পাঞ্জাবি পরিহিত যুবকের বয়স ২৪-২৫ বছর হবে। তার সঙ্গে ছিল শার্ট-প্যান্টসহ পরিপাটি পোশাকে মধ্য বয়েসি আরও তিনজন। যুবকটি বারবার ফোন দিচ্ছিলেন ও তার সঙ্গে থাকা ব্যক্তির সঙ্গে কথা বলছিল। এর কিছুক্ষণ পরেই  যুবকটি দ্রুত মন্দির থেকে বের হয়ে যায়।

ওই চার যুবককে গ্রেপ্তারের চেষ্টায় সোমবার সারা রাত বিভিন্ন এলাকায় তল্লাশি করা হয়েছে বলে পুলিশ জানায়।  পুলিশ এ সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছোড়ে। তবে তাদের কোনো সন্ধান এখনো পাওয়া যায়নি বলে পুলিশের বিভিন্ন সূত্র থেকে জানা গেছে।

এ ঘটনার পর মন্দির এলাকা এবং পুরোহিত পরেশ মজুমদারের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাগুরার এসপি একেএম এহসান উল্লাহ জানান,  বিষয়টি জানার পরপরই সিসি ক্যামেরা থেকে ফুটেজ সংগ্রহ করি।  দেখে মনে হচ্ছে পুরোহিতের ওপর হামলার উদ্দেশে সন্দেহভাজন ওই যুবক মন্দিরে প্রবেশ করেছিল। কিন্তু পুরোহিতকে না পেয়ে তাদের মিশন ব্যর্থ হয়।

সুত্র: রাইজিং বিডি

 

 

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।