ভেরিফিকেশন চলমান রেখেই ৩২ হাজার শিক্ষকের যোগদান

ভেরিফিকেশন চলমান

ঢাকাঃ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন চলাকালীন যোগদানের চূড়ান্ত সুপারিশ করা হবে। বিষয়টি মৌখিকভাবে শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

আরো পড়ুন: ষষ্ঠ-সপ্তম শ্রেণির ক্লাস রুটিন পরিবর্তন

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২২ সালের ২২ ডিসেম্বর ৬৮ হাজার ৩৯০ জন শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ৫০৮ জন এবং মাদরাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি স্কুল-কলেজে ৩৬ হাজার ৮৮২ জন নিয়োগ দেওয়ার কথা জানানো। গত ২৯ ডিসেম্বর থেকে আবেদন শুরু হয়ে চলতি বছরের ২৯ জানুয়ারি পর্যন্ত চলে। এক লাখের বেশি চাকরি প্রার্থী শিক্ষক হওয়ার আবেদন করেন।

আবেদনকৃতদের তথ্য যাচাই-বাছাই শেষে গতকাল রবিবার ৩২ হাজার ৪৩৮ জন প্রার্থীকে নিয়োগের জন্য প্রাথমিকভাবে সুপারিশ করা হয়েছে। প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে। এখন প্রার্থীদের অনলাইনে ভি-রোল ফরম পূরণের কার্যক্রম চলছে। আগামী ৩১ মে পর্যন্ত ভি-রোল ফরম পূরণ করা যাবে। এরপর নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দিতে মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ’র সচিব মো. ওবায়দুর রহমান বলেন, যেহেতু তৃতীয় গণবিজ্ঞপ্তিতে পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়েছে, কাজেই চতুর্থ গণবিজ্ঞপ্তিতেও এই প্রক্রিয়া অনুসরণ করা হবে।

এনটিআরসিএ সচিব আরও বলেন, আগামী ৩১ মে পর্যন্ত শিক্ষকরা অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করতে পারবেন। এরপর আমরা ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশপত্র দিতে শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত আবেদন করবো। মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।