ব্রাজিলের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে সুইজারল্যান্ড

Image

অনলাইন ডেস্ক,৩ ডিসেম্বর, ২০২২: শেষ দল হিসেবে কাতার বিশ্বকাপের নকআউট পর্বের টিকিট কেটেছে সুইজারল্যান্ড। প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর দুই গোল হজম করে পিছিয়ে পড়তেও সময় লাগল না সুইজারল্যান্ডের। বিরতির আগেই অবশ্য সমতায় ফিরল তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই তৃতীয় গোলও পেয়ে গেল মুরাত ইয়াকিনের শিষ্যরা।

সার্বিয়া আর পারল না সেই গোল শোধ করতে। আক্রমণ-পাল্টা আক্রমণের লড়াইয়ে দারুণ জয়ে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠল সুইজারল্যান্ড।

আরো পড়ুনঃ ব্রাজিলকে হারিয়ে ক্যামেরুনের চমক

শুক্রবার রাতে ৯৭৪ স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ৩-২ গোলে জিতেছে সুইজারল্যান্ড। এবারের আসরের শেষ দল হিসেবে তারা নাম লিখিয়েছে দ্বিতীয় রাউন্ডে। সুইসদের পক্ষে লক্ষ্যভেদ করেন জেরদান শাকিরি, ব্রিল এম্বোলো ও রেমো ফ্রুয়েলার। সার্বদের দুই গোলদাতা হলেন আলেক্সান্দার মিত্রোভিচ ও দুসান ভ্লাহোভিচ।

তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে সুইজারল্যান্ড। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা অপ্রত্যাশিতভাবে ১-০ গোলে হেরে গেছে ক্যামেরুনের কাছে। ক্যামেরুন ৪ ও সার্বিয়া মাত্র ১ পয়েন্ট নিয়ে ছিটকে গেছে বিশ্বকাপ থেকে।

আসরের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে গ্রুপ ‘এইচ’ চ্যাম্পিয়ন পর্তুগালের মুখোমুখি হবে সুইসরা। বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১টায় ম্যাচটি শুরু হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।