বেসরকারি ডেন্টালে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করেছেন ৬০০ জন

ডেন্টাল ভর্তি

দেশের বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রাথমিকভাবে ভর্তি নিশ্চয়ন করেছেন ৬০০ শিক্ষার্থী। আগামীকাল শনিবার থেকে এসব শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে মোট আসন রয়েছে এক হাজার ৫০০টি। সম্প্রতি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা পছন্দক্রম অনুযায়ী প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করেছে। আগামীকাল শনিবার থেকে কলেজে ভর্তি শুরু হবে। ভর্তি কার্যক্রম চলবে ৩১ আগস্ট পর্যন্ত।

আরো পড়ুন: ডেন্টালে আসন ফাঁকা ২৫টি

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (ডেন্টাল শিক্ষা) ডা. এ এফ এম শহীদুর রহমান  বলেন, বেসরকারি ডেন্টালে প্রাথমিকভাবে ৬০০ জন ভর্তি নিশ্চয়ন করেছন। আগামীকাল শনিবার থেকে তাদের চূড়ান্ত ভর্তি শুরু হবে।

বেসরকারি ডেন্টালে বিপুল সংখ্যক আসন ফাঁকা থাকার কারণ জানতে চাইলে তিনি আরও বলেন, এবার বেসরকারি ডেন্টালে ভর্তি কার্যক্রম অনেক দেরিতে শুরু হয়েছে। সেজন্য কিছু আসন ফাঁকা রয়েছে। তবে এই আসনগুলো ফাঁকা থাকবে না।

এদিকে গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিচ্ছু দেশী শিক্ষার্থীদের আগামী ২৬ আগস্ট হতে ৩১ আগস্ট অফিস চলাকালীন সময় পর্যন্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্না করা হবে। বেসরকারি ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহের পরিচালনা পর্ষদ কর্তৃক মেধাবী ও অসচ্ছল কোটায় প্রার্থীদের নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার পর উক্ত কোটার প্রার্থীদের ভর্তির সময়সীমা সময়ে জানানো হবে।

এছাড়াও কলেজ ভিত্তিক নির্বাচিত স্ব-অর্থায়নে ভর্তিচ্ছু দেশী শিক্ষার্থীগণের তালিকা ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট www.dghs.gov.bd এবং সংশ্লিষ্ট কলেজ থেকে জানতে পারবে শিক্ষার্থীরা। অধিদপ্তরের একই বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে গত ৫ মে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৭ মে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এরপর গত ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত সরকারিতে নির্বাচিত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অফিস চলাকালীন সময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।