বুয়েট ভর্তি পরীক্ষার তারিখ ২ মার্চ !

Image

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে সভা ডেকেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। আগামীকাল মঙ্গলবার এ সভা অনুষ্ঠিত হবে।

বুয়েটের একটি সূত্র জানিয়েছে, গত শিক্ষাবর্ষে যেভাবে ভর্তি পরীক্ষা হয়েছিল এবারও সে অনুযায়ী পরীক্ষা আয়োজন করা হবে। বড় ধরনের কোনো পরিবর্তন আসবে না। আগামী ২ মার্চ প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের বিষয়ে প্রাথমিকভাবে চিন্তাভাবনা করা হয়েছে। বিষয়টি কালকের সভায় চূড়ান্ত হবে।

আরো পড়ুন: রাবি ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৮ জানুয়ারি

এ বিষয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বুয়েট ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক ড. জীবন পোদ্দার বলেন, প্রাথমিকভাবে প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের জন্য ২ মার্চ ভাবা হয়েছে। তবে এটি এখনো চূড়ান্ত নয়। আগামীকাল মঙ্গলবার আমাদের একটি সভা রয়েছে। ওই সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও বলেন, মার্চে অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা রয়েছে। আমরা এমনভাবে তারিখ নির্ধারণ করতে চাই যেন একটি ভর্তি পরীক্ষার সাথে আরেকটি কোনোভাবে সম্পৃক্ত না হয়। সেজন্য অনেক ভেবে-চিন্তে সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা গেছে, এবারও দুই ধাপে বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের নিয়ে বুয়েট ক্যাম্পাসে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাক-নির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে। প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত নম্বর থেকে প্রশ্নের মানের ২৫ শতাংশ কেটে নেয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।