বিনা টাকায় পুলিশে চাকরি হল ৮৮ জনের

Image

খুলনা জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে ঘুষ ও সুপারিশ ছাড়া ৮৮ জনের চাকরি হয়েছে। কোনো প্রকার আর্থিক লেনদেন ছাড়াই চাকরি পেয়ে খুশি হয়েছেন নিয়োগপ্রাপ্তরা।

এ নিয়োগে সরকার ও পুলিশ বিভাগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারা।

চাকরি নয় সেবা এ শিরোনামকে সামনে রেখে দেশ সেবায় অগ্রগামী তরুণদের সংগ্রহ ও সুযোগ প্রদান করার জন্য বাংলাদেশ পুলিশ যে মিশনে নেমেছে তারই অংশ হিসেবে খুলনা জেলায় সম্পন্ন হলো ২০২২ ডিসেম্বরের ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ।

যেকোনো চাপ, তদবির আর দুর্নীতিবাজ প্রতারক চক্রের বলয় ছিন্ন করে বিগত দুইবারের মতো এবারও একটি স্বচ্ছ দুর্নীতি মুক্ত ও নিরপেক্ষ নিয়োগের জন্য জেলা পুলিশ তৎপর ছিল। খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান (বিপিএম) আগে থেকেই এ চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত ছিলেন বলে জানান।

এ কারণে তিনি তার দক্ষ টিমের সাহায্যে মাঠে যেমন আগে থেকেই খুলনা জেলার অধিবাসীদের সতর্ক এবং উদ্বুদ্ধ করেছিলেন একই সঙ্গে সাইবার স্পেসে ও মাঠেও গোয়েন্দা তৎপরতা চালু রেখেছিলেন। যাতে এ নিয়োগকে কেন্দ্র করে কোনো প্রতারক চক্র বা স্বার্থান্বেষী মহল কাউকে ক্ষতিগ্রস্ত বা ভিকটিমে পরিণত করতে না পারে।

আর এভাবেই সম্পূর্ণ স্বচ্ছ ও আধুনিক একটি পদ্ধতিতে খুলনায় তিনটি কঠোর ধাপ পেরিয়ে প্রায় চার হাজার প্রার্থীর ঘাম, শ্রম ও মেধার পরীক্ষা অতিক্রম করে নিয়োগের সুপারিশ প্রাপ্ত হলেন ৮৮ জন নারী ও পুরুষ প্রার্থী। গত ৫ ৬ ৭ ফেব্রুয়ারি মাঠের বিভিন্ন পরীক্ষা যেমন দেড় হাজার মিটার দৌড়, পুশ আপ রোপিং, হাই ও লং জাম্প ইত্যাদি শ্রমসাধ্য মাঠ পরীক্ষা খুলনা জেলা পুলিশের দক্ষ টিম পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানের নেতৃত্বে স্বচ্ছতার সঙ্গে শেষ করেন। এরপর এ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রার্থীদের লিখিত পরীক্ষা গ্রহণ করা হয় গত ১৫ ফেব্রুয়ারি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।