বাদ পড়া অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ

Image

চলতি শিক্ষাবর্ষে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের আগের ক্লাসের অর্থাৎ অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। বোর্ড বলছে, নবম শ্রেণির রেজিস্ট্রেশনের সময় দেখা যাচ্ছে বেশ কিছু শিক্ষার্থীর অষ্টম শ্রেণির রেজিস্ট্রশন হয়নি। তাই তাদের এ সুযোগ দেয়া হয়েছে। আগামী রোববার (৩ সেপ্টেম্বর) থেকে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) পর্যন্ত এসব শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারবেন। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে ইতোমধ্যে জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩ খ্রিষ্টাব্দে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। তবে লক্ষ্য করা যাচ্ছে, কিছু কিছু প্রতিষ্ঠান ২০২২ খ্রিষ্টাব্দের অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের কাজ এখনো শেষ করেনি। ফলে বাদপড়া শিক্ষার্থীদের নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন কার্যক্রম করতে গিয়ে জটিলতা দেখা দিয়েছে।

আরো পড়ুন : অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনের সর্বনিম্ন বয়স নির্ধারণ

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ওই শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনা করে ২০২৩ খ্রিষ্টাব্দের নবমস শ্রেণিতে রেজিস্ট্রেশন কার্যক্রম সুষ্ঠুভাবে শেষ করতে ৩ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর পর্যণ্ত পূর্বনির্ধাারত ফি জমা দিয়ে অনলাইনে ২০২২ খ্রিষ্টাব্দের অষ্টম শ্রেণিতে অধ্যয়নকৃত বাদপড়া প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের কাজ শেষ করার জন্য বলা হলো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।