বরিশাল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা

Image

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। প্রশিক্ষণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কবি জাফর ওয়াজেদ সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রশিক্ষণের ইতি টানেন।

এসময় তিনি বলেন, সাংবাদিকতা এমন একটি পেশা, যেখানে একবার প্রবেশ করলে আর বেরুনো যায় না। একটি অবাধ, নিরপেক্ষ, স্বাধীন গণমাধ্যম সমাজে ব্যাপক প্রভাব বিস্তার করে থাকে। ক্যাম্পাস সাংবাদিকদের বিভিন্ন বিষয়ের উপর লেখার চর্চা রাখার কথাও এসময় উল্লেখ করেন তিনি।

গত রোববার থেকে শুরু হওয়া এই কর্মশালার সমন্বয়ক ছিলেন পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান এবং রিসোর্সপারসন হিসেবে ছিলেন ১ম দিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম আনিছুল ইসলাম, ২য় দিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে এবং সমাপনী দিনে চ্যানেল আইয়ের সিনিয়র বার্তা সম্পাদক মীর মাশরুর জামান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।