বদলি হওয়া শিক্ষককে ফেরাতে ডিসি অফিস ঘেরাও

Image

মুন্সিগঞ্জের সদরে বদলি হওয়া শিক্ষককে আবারো স্কুলে ফেরাতে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করে আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্র মোহন গভ. গার্লস হাই স্কুলের শিক্ষার্থীরা। রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নেয় কয়েক শতাধিক স্কুলছাত্রী।

টানা কয়েক ঘণ্টা অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেন একইসঙ্গে সদ্য বদলি হওয়া ভূগোলের শিক্ষক মো. ইব্রাহিম কবিরকে আবারো বিদ্যালয়ে ফেরানোর দাবিতে স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভকারী ছাত্রীরা অভিযোগ করে আরও জানান, আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্র মোহন গভ. গার্লস হাই স্কুলে বিভিন্ন অনিয়ম ও কোচিং বাণিজ্যের প্রতিবাদ করার কারণে কিছু শিক্ষকের আক্রোশে পড়েন বিদ্যালয়ের ভূগোল শিক্ষক মো. ইব্রাহিম কবির। তাদের যোগসাজশেই সম্প্রতি ইব্রাহিম কবিরকে বদলি করে অন্যত্র পাঠিয়ে দেয়া হয়েছে। এতে আসন্ন বার্ষিক পরীক্ষার আগে ভূগোল বিষয়ে পাঠ অর্জন নিয়ে বিপাকে পড়তে হয়েছে শিক্ষার্থীদের। ফলে দ্রুত শিক্ষক ইব্রাহিমকে ফেরত আনা ও বিদ্যালয়ের অনিয়মের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা। দাবি আদায় না হলে আগামীতে জোরালো আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি শিক্ষার্থীদের। পরে শিক্ষার্থীদের প্রতিনিধির সঙ্গে কথা বলেন জেলা প্রশাসক। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খাঁন ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীর বিক্ষোভস্থল ত্যাগ করেন।

আরও পড়ুন: সাত কলেজের ফরম পূরণ: প্রবেশপত্র পাবেন ডাউনলোড করে

এবিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খাঁন জানান, বিক্ষোভকারী শিক্ষার্থীদের কথা জেলা প্রশাসক শুনেছেন। তাদের সুনির্দিষ্ট অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে এসব অভিযোগে বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল হক জানান, শিক্ষকদের বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়ায়, এটি আমাদের হাতে নয় আমাদের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের হাতে। বদলি হওয়া ওই শিক্ষক বিভিন্ন সময় মিটিংয়ে অশালীন কথাবার্তা বলতেন, অন্য শিক্ষকদের বিষয়ে অভিযোগ করতেন। তবে কোনো শিক্ষক যদি কোচিং বাণিজ্য চালু করে থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।