সাত কলেজের ফরম পূরণ: প্রবেশপত্র পাবেন ডাউনলোড করে

Image

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজ শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষার আগে প্রবেশপত্র সংগ্রহের জন্য আর যেতে হবে না অফিসে কিংবা বিভাগে। এখন থেকেই সাত কলেজের ফরম পূরণের ওয়েবসাইটে লগইন দিয়ে নিজেরাই প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন তারা।

রোববার (২৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস থেকে বিজ্ঞপ্তি প্রকাশ এই সিদ্ধান্ত কার্যকরের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ বাহালুল হক চৌধুরীর সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাবি অধিভুক্ত সাত কলেজের বিভিন্ন সভায় শিক্ষার্থীদের সমস্যার বিষয়ে আলোচনা করে প্রবেশপত্র সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য কার্যকর পদক্ষেপ নেওয়া হয়েছে। বিগত একটি সভায় সিদ্ধান্ত হয় যে, শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র কলেজের অফিস বা বিভাগ থেকে সংগ্রহের পরিবর্তে অধিভুক্ত সরকারি সাত কলেজের ফরমপূরণ ওয়েবসাইটে তাদের আইডি, পাসওয়ার্ড দিয়ে লগইন করে ডাউনলোড করে নিতে পারবেন।

আরও পড়ুন: গুচ্ছের মাইগ্রেশন নিয়ে জরুরি নির্দেশনা

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এতে করে যেমন পরীক্ষার আগে শিক্ষার্থীদের সময় বাঁচবে তেমনি কলেজ অফিস বা সংশ্লিষ্ট বিভাগের উপরও চাপ কমবে।

এছাড়াও শুরুতে ২০২২ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র ওয়েবসাইটে আইডি, পাসওয়ার্ড দিয়ে লগইন করে ডাউনলোড করে নিতে পারবেন বলেও জানানো হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।