প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল চলতি সপ্তাহে !

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল চলতি সপ্তাহে প্রকাশ করা হতে পারে। গত ৮ ডিসেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কারিগরি সহযোগিতায় ফলাফল তৈরির কাজ চলছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, লিখিত পরীক্ষার উত্তরপত্র স্ক্যানিংয়ের কাজ শেষ হয়েছে। এখন প্রার্থীদের উত্তরপত্র যাচাই-বাছাইয়ের কাজ চলছে। এই প্রক্রিয়া শেষে চলতি সপ্তাহের শেষ দিকে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক অধিদপ্তরের পলিসি এন্ড অপারেশ বিভাগের এক কর্মকর্তা জানান, ফল প্রকাশের তারিখ এখনো চূড়ান্ত করা যায়নি। উত্তরপত্র যাচাই-বাছাইয়ের কাজ শেষ হলে আমরা সভা করব। সভায় ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত হবে।

আরও পড়ুন: সরকারি টিটি কলেজ ছাড়াও যেসব কলেজ থেকে বিএড সনদ নেয়া যাবে

চলতি সপ্তাহে ফল প্রকাশ করা হবে কি না এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও জানান, প্রার্থীদের উত্তরপত্র যাচাই-বাছাইয়ের কাজ চলছে। আগামী দুই-তিনদিনের মধ্যে বুয়েট উত্তরপত্র যাচাইয়ের কাজ শেষ করতে চলতি সপ্তাহে ফল প্রকাশ করা হতে পারে। তবে যাচাই-বাছাইয়ে সময় লাগলে ফল আগামী সপ্তাহে প্রকাশ করা হবে

৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোয় লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। তিন বিভাগে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ এবং কেন্দ্রের সংখ্যা ছিল ৫৩৫টি।

রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের যেসব জেলায় পরীক্ষা হয়, সেগুলো হলো—রংপুর, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, বরিশাল, পটুয়াখালী, ভোলা, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।