প্রাথমিক প্রধান শিক্ষকদের টাইমস্কেল জটিলতা নিরসণের আশ্বাস

Image

নিজস্ব প্রতিবেদক,৬ আগস্ট:

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেওয়ার দাবিতে দীর্ঘদিন ধরে চলেছে আন্দোলন। তবে সে দাবি মেনে না নিলেও প্রধান শিক্ষকদের এখন ১১তম গ্রেডে বেতন দিচ্ছে সরকার। আর সহকারী শিক্ষকরা পাচ্ছেন ১৩তম গ্রেডে। তবে গত বছর তাদেরকে এই নতুন ধাপে বেতন দেওয়া হলেও নতুন করে সমস্যার আবর্তে জড়িয়ে পড়েছেন শিক্ষকরা।

জানা গেছে, নতুন বেতন স্কেল নির্ধারণের পর প্রাথমিক প্রধান শিক্ষকরা টাইমস্কেল জটিলতার সমাধান পেতে চলেছে। তবে পদোন্নতি, শ্রান্তি-বিনোদন ভাতা, চাকরি স্থায়ীকরন নিয়ে জটিলতাসহ নানা কারণে তাদের মধ্যে ক্ষোভ দানা বাঁধছে। অপরদিকে সহকারী শিক্ষকদের নতুন গ্রেডে বেতন কমে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। এছাড়া গ্রেডসহ আরও কিছু জটিলতা থাকার কারণে ক্ষুব্ধ সহকারী শিক্ষকরাও।

এ নিয়ে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক টাইমস্কেল বঞ্চিত গ্রুপের আহবায়ক স্বরুপ ‍দাস গণমাধ্যমকে বলেন,টাইমস্কেল নিয়ে প্রাথমিক ও গনশিক্ষামন্ত্রনালয় ও অর্থ মন্ত্রনালয়ের মধ্যে আলোচনা চলছে। ইতিমধ্যে বরফ গলতে শুরু হয়েছে। আমরা যোগাযোগ অব্যহত রেখেছি। আশা করছি দ্রুত সমস্যার সমাধান হবে।

উল্লেখ্য এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম আল হোসেন বলেছেন,গতকাল আমরা অর্থমন্ত্রনালয়ের সাথে বৈঠক করেছি। প্রধান শিক্ষকরা যাতে টাইমস্কেল পাই সে ব্যাপারে সব ডকুমেন্টসহ অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের সাথে আলোচনা করেছি।
এ ব্যাপারে অর্থ মন্ত্রণালয়ের পরামর্শমতো ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found
1 Comments Text
  • Leave a Reply

    আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।