প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মনোনয়ন পাননি

Image

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পায়নি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। ‍তিনি কুড়িগ্রাম- ৪ আসনের থেকে দুইবার সংসদ সদস্য (এমপি) ছিলেন। এবার এই আসনে মনোনয়ন পেয়েছেন বিপ্লব হাসান।

রোববার (২৬ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের জন্য চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২০০৮ খ্রিষ্টাব্দে কুড়িগ্রাম- ৪ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন মো. জাকির হোসেন। তিনি নবম জাতীয় সংসদে শ্রম, জনশক্তি ও কর্মসংস্থান এবং পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৮ সলের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হন। পরে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

জাকির হোসেন ১৯৬৬ খ্রিষ্টাব্দের ২ জুলাই কুড়িগ্রামের রৌমারী উপজেলায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি ১৯৭৭ খ্রিষ্টাব্দে ছাত্রলীগে যোগদান করেন। ১৯৮১ খ্রিষ্টাব্দে কুড়িগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। পরে ১৯৮২ খ্রিষ্টাব্দে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

১৯৮৩-১৯৮৫ খ্রিষ্টাব্দে রৌমারী উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৭-৯০ পর্যন্ত তিনি রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯০ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত রৌমারী উপজেলা শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ ১৭ বছর দায়িত্ব পালন করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।