প্রাথমিকের নতুন শিক্ষকদের প্রশিক্ষণ শুরু বুধবার

Image

ডেস্ক,২৮ মার্চ ২০২৩: ২৯১টি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের ১০ দিনের ইনডাকশন প্রশিক্ষণ আগামী বুধবার (২৯ মার্চ) থেকে শুরু হচ্ছে। এসব উপজেলা বা থানার রিসোর্স সেন্টারে নতুন নিয়োগ পাওয়া সহকারী শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হবে।

প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ প্রশিক্ষণ চলবে। ২৯১টি উপজেলায় ৪৩৪টি ব্যাচের ১০ দিনের প্রশিক্ষণ জাতীয় ও সরকারি ছুটির দিন ছাড়া নিরবিচ্ছিন্নভাবে চলবে। ১০ দিনের এ প্রশিক্ষণে অংশ নিয়ে নতুন শিক্ষকদের প্রত্যেকে ৫ হাজার টাকা করে সম্মানী পাবেন। এর বাইরে প্রতিজন শিক্ষক খাবারভাতা পাবেন ২ হাজার ৮০০ টাকা। ২৯১টি উপজেলায় এ প্রশিক্ষণ আয়োজনের বরাদ্দ দেয়া হয়েছে ১২ কোটি ১৪ লাখ টাকা।

আরো পড়ুন: ভাই বলায় শিক্ষকের উপর ক্ষেপে উঠলো সরকারি কর্মকর্তা!

সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ প্রশিক্ষণ আয়োজনের নির্দেশনা দিয়ে সব উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাকে চিঠি পাঠানো হয়েছে।

অধিদপ্তরের প্রশিক্ষণ শাখার উপপরিচালক মো. মাহবুবুর রহমান বিল্লাহ স্বাক্ষরিত চিঠিতে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ প্রশিক্ষণ আয়োজনের বিস্তারিত নির্দেশনা দেয়া হয়েছে।

অধিদপ্তর জানিয়েছে, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৪) আওতায় ২০২২-২০২৩ অর্থবছরে ২৯১টি উপজেলা ও থানা রিসোর্স সেন্টারে প্রাথমিক বিদ্যালয়ের নবনিয়োগপ্রাপ্ত সহকারী শিক্খদের ১০ দিনব্যাপী ৪৩৪টি ব্যাচে ইনডাকশন প্রশিক্ষণ দেয়ার প্রশাসনিক অনুমোদন রয়েছে। প্রশিক্ষণের বরাদ্দ ও ব্যয় মঞ্জুরী দেয়া হয়েছে। প্রশিক্ষণটি আগামী ২৯ মার্চ (বুধবার) শুরু করতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।