প্রাথমিকের নতুন রুটিনে অসন্তোষ শিক্ষকরা

Image

নিজস্ব প্রতিবেদক,২৫ মা্রচ ২০২৩: পবিত্র রমজান মাসে খোলা থাকছে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো। ১৫ রমজান বা ৭ এপ্রিল পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ক্লাস চলবে। মহানগর, ডবল শিফট ও সিঙ্গেল শিফট সকল স্কুলের সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভায় এ সময়সূচি নির্ধারণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানিয়েছে,রমজানে নামাজ পড়ার জন্য ১৫ মিনিট বিরতি দেয়া হয়েছে। কিন্তু যার অন্য ধর্মাবলম্বি তারা দুপুরে খোবার সময় রাখা হয়নি। তাহলে কি তার দুপুরে খাবেন না নাকি রোজা রাখবেন এমন প্রশ্ন সকল অন্য ধর্মের শিক্ষকদের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, গত বছর যশোরের এক শিক্ষক নেতা রমজানের ছুটির একটি পোষ্ট শেয়ার করেছিলেন বলে ৭ মাস বরখাস্ত ছিলেন। কর্তৃপক্ষের হাতে ক্ষমতা থাকার দরুন তারা শিক্ষককে মানুষ বলে মনে করেন না। যখন যা খুশি তাই করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মিরপুরের এক শিক্ষক নেতা বলেন, শিখন ঘাটতি শুধু প্রাইমারিতে আছে? মাধ্যমিক বা কলেজে নেই। তাই প্রাইমারী খোলা। এতে আমাদের কোন দুঃখ নেই। আমরা ক্লাস নিব। আর আপনারা গ্রামীন ফোনের সাথে ২০০ টাকা প্যাকেজ ৪০০ করে করে দেখিয়ে লুটপাট করেন। অথচ ৪০০ টাকায় অনান্য অপারেটরের ৩০০ মিনিট টকটাইম ও ৩০ জিবি নেট পাওয়া যায়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।