পিএসসির নতুন সচিবের যোগদান

Image

সরকারি কর্ম কমিশন (পিএসসি) সচিবালয়ে সচিব হিসেবে যোগ দিয়েছেন মো. হাসানুজ্জামান কল্লোল। সম্প্রতি তিনি সচিব হিসেবে পিএসসি সচিবালয়ে যোগ দেন।

গত ৫ জুন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে তাকে পিএসসির নতুন সচিব হিসেবে নিয়োগ দেন। এর আগে হাসানুজ্জামান কল্লোল মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত ছিলেন।

আরো পড়ুন: জাবির ভর্তিযুদ্ধ শুরু কাল

শিক্ষা ও পেশাগত ক্ষেত্রে অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১১তম ব্যাচের এই কর্মকর্তা। সরকারের নীতিনির্ধারণী বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্যায় ও মাঠপর্যায়ে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি।

এ মন্ত্রণালয়ে যোগদানের আগে হাসানুজ্জামান ২৪ অক্টোবর ২০১৯ থেকে অতিরিক্ত সচিব হিসেবে কৃষি মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন। মো. হাসানুজ্জামান কল্লোল ১৯৯৩ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগ দেন। এরপর তিনি বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তী সময়ে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে মানিকগঞ্জের দৌলতপুর ও টাঙ্গাইলের বাসাইল উপজেলায় দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র সাভারের উপপরিচালক ও রেক্টরের একান্ত সচিব এবং পরে জাতীয় সংসদের সংসদ উপনেতার একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরে জেলা প্রশাসক হিসেবে রাজবাড়ী ও কুমিল্লা জেলায় সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি যুগ্ম সচিব হিসেবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে কাজ করেন এবং পরে যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে কৃষি মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।