পঞ্চম শ্রেণির বৃত্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

Image

নিজস্ব প্রতিবেদক, ১৩ ডিসেম্বর, ২০২২:

আগামী ২৯ ডিসেম্বর প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল । কিন্তু ঐদিন দেশের বিভিন্ন অঞ্চলে নির্বাচন থাকায় ২৯ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর ২২ শুক্রবার সকাল ১০টা হতে ১২ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিন সকাল ১০টায় উপজেলা পর্যায়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃত্তি পরীক্ষার জন্য শিক্ষার্থী নির্বাচনে আগামী ২১ ডিসেম্বরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আরো পড়ুন: প্রাথমিক শিক্ষকদের ১০ মাসের মৌলিক প্রশিক্ষণ

অধিদপ্তর জানিয়েছে, পঞ্চম শ্রেণির বার্ষিক মূল্যায়নে প্রতিদিনের উত্তরপত্র প্রতিদিন মূল্যায়ন করতে হবে। ১৯ ডিসেম্বর পরীক্ষা শেষে ২০ ডিসেম্বরের মধ্যে উত্তরপত্র মূল্যায়ন শেষে ২১ ডিসেম্বরের মধ্যে পঞ্চম শ্রেণির ফল প্রকাশ করতে হবে।

আরো পড়ুনঃ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে পদ বাড়ছে

উত্তীর্ণ শিক্ষার্থীদের বিদ্যালয় থেকে প্রস্তুতকৃত ডিআর ২২ ডিসেম্বরের মধ্যে উপজেলা শিক্ষা অফিস সংগ্রহ করবে। উপজেলা শিক্ষা অফিস ২৩ ডিসেম্বরের মধ্যে জেলায় ডিআর পাঠাতে হবে। জেলা থেকে অবশ্যিকভাবে ২৪ ডিসেম্বরের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ডিআর পাঠাতে হবে। উপজেলা শিক্ষা অফিস ২৬ ডিসেম্বরের মধ্যে প্রবেশপত্র বিদ্যালয়ে পাঠাবে। বিদ্যালয় থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে প্রবেশপত্র শিক্ষার্থীদের বিতরণ করা হবে। ২৯ ডিসেম্বর ২০২২ সকাল ১১টায় উপজেলা পর্যায়ে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একইসঙ্গে সুষ্ঠুভাবে বৃত্তি পরীক্ষা নিতে উপজেলা ও থানা শিক্ষা অফিসগুলোকে প্রস্তুতি নিতে বলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।