নোবিপ্রবির শিক্ষক হলেন পাবিপ্রবি শিক্ষার্থী জাকিউল

Image

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী জাকিউল ইসলাম। তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আরো পড়ুন: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সিরাজুল আলম খান মারা গেছেন

গত বৃহস্পতিবার(৮জুন) নোবিপ্রবির পদার্থ বিজ্ঞান বিভাগে যোগদানের বিষয়ে নিশ্চিত করেন জাকিউল ইসলাম। তিনি জানান, আমার পদার্থের প্রতি একটা অন্যরকম ভালোবাসা কাজ করতো। তাছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পরে আমি টিউশনি করাতাম এবং শিক্ষকতা পেশার প্রতি আকর্ষণও ছিলো। আমার সকল কাজে আমার পিতা-মাতা সর্বোচ্চ সাপোর্ট দিয়েছেন। আমি কৃতজ্ঞতা প্রকাশ করি আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি, যারা সঠিক দিকনির্দেশনা দিয়েছে বলেই আজ আমি এ পর্যন্ত আসতে পেরেছি।

এ বিষয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ও পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. খায়রুল আলম বলেন,শিক্ষার্থীদের এমন অর্জন আমাদেরকে গর্বিত করে। জাকিউল ইসলাম আমার বিভাগের মেধাবী শিক্ষার্থী। সে নিজে আমাকে নিয়োগ পাওয়ার বিষয়ে জানিয়েছে। আমি অনেক আনন্দিত।আমি পরক্ষণেই আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়কে অবগত করেছি। তিনিও অনেক খুশি হয়েছেন খবরটি শুনে। এর আগেও আমাদের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও বিভিন্ন কর্মযজ্ঞে পদার্পন করেছে। এ থেকে শিক্ষার্থীরা প্রতিনিয়ত অনুপ্রাণিত হচ্ছে। এই সফলতার ধারা অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস। জাকিউলসহ আমার সকল শিক্ষার্থীদের জন্য দোয়া ও শুভ কামনা রইলো।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. মো. নাজমুল হোসেন বলেন, বিষয়টি আমাদের জন্য আনন্দের ও শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণার। বিশ্ববিদ্যালয় দিবসে আমাদের উপাচার্য একটি কথা বলেছিলেন-পাবিপ্রবির আলো রাঙাবে বিশ্বমঞ্চ। আমিও সেটিই বলতে চাই যে,আমাদের শিক্ষার্থীরা শুধু দেশে নয়;সারা বিশ্বে তাদের মেধা দিয়ে পাবিপ্রবিকে আলোকিত করবে।

এর আগে জাকিউল ইসলাম ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ(নিটার) প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।