নিজস্ব পদ্ধতির ভর্তি পরীক্ষায় এগোচ্ছে ইবি

Image

ডেস্ক,২৯ মার্চ ২০২৩: আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম থেকে বেরিয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার দিকে এগিয়ে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে নিজস্ব পদ্ধতির ভর্তি পরীক্ষার জন্য আগামী ৪ এপ্রিলের মধ্যে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সভা আহ্বানের জন্য উপাচার্যকে চিঠি দেবে শিক্ষক সমিতি।

আরো পড়ুন: ঢাবির পরীক্ষায় নতুন নির্দেশ

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত এখনো বহাল আছে। উপাচার্যকে ৪ এপ্রিলের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সভা আহ্বান করে কার্যক্রম শুরু করার জন্য চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষক সমিতি। আমরা আগামীকাল বুধবার এ চিঠি দেব।

এর আগে আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিষয়ে গত ১৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে সর্বসম্মতিক্রমে গুচ্ছের বাইরে গিয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গৃহিত হয়। পরে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম মিটিংয়ে গৃহিত হওয়া সিদ্ধান্তের বিষয়টি ইউজিসি বরাবর উত্থাপন করেন। পরে ইউজিসি উপাচার্যকে পুনরায় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার অনুরোধ জানায়।

পরে ইউজিসির অনুরোধ রাখতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে সম্মতি জ্ঞাপন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর উপাচার্য ক্যাম্পাসে ফিরে শিক্ষক সমিতির সঙ্গে মতবিনিময়কালে ইউজিসির অনুরোধ ও গুচ্ছে থাকার বিষয়টি তুলে ধরেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।