নতুন বইয়ের ঘ্রাণ পেল ইকরজানা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: ১লা জানুয়ারী জাতীয় পুস্তক বিতরণ দিবস হলেও রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ২০০৯ সাল থেকে প্রতিষ্ঠিত ইকরজানা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী নতুন বইয়ের ঘ্রাণ পেল বৃহস্পতিবার।

স্থানীয় বিএনপি-জামাত শিবিরের একটি দালাল চক্র উক্ত বিদ্যালয়ের নামে রাতারাতি জমি রেজিষ্ট্রি করে নতুন স্কুল তৈরী করার ফলে বই বিতরণ নিয়ে হিমশিম খায় প্রশাসন। বালিয়াকান্দি উপজেলার জাতীয় পুস্তক বিতরণ কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদের হস্তক্ষেপে এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো: আশরাফুল ইসলাম ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ জামাল উদ্দীন আহম্মদ এর সহযোগিতায় অবশেষে নতুন বই পেল ইকরজানা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা খাতুন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে স্কুল বই উৎসব পালন করে। বই উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি মো: মাহবুবুর রহমান, সৈয়দ পাচুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা মো: আব্দুল গফুর, মো: ফজলুর রহমান, মো: আইয়ুব আলী মৃধা, মো: আবুল মোল্যা, খলিল মোল্যা, মো: কাদের মন্ডল, মো: ছত্তার মন্ডল, মো: কুদ্দুছ সরদার, মো: তোয়াজ প্রামানিক, মো: হানিফ বেপারী, আবুল কালাম আজাদ, আ: আজিজ সরদার, আবুল সরদার।

বিলম্বে বই পেলেও অবশেষে ২০০৯ সালে প্রতিষ্ঠিত পুরাতন বিদ্যালয়ের শিক্ষার্থীরাই বই পাওয়ায় সহকারী শিক্ষক নাসিমা খাতুন তার অভিব্যক্তি প্রকাশ করে বলেন, আজ সত্যের জয় হয়েছে। পহেলা জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই উৎসব করলেও স্থানীয় কিছু দালাল চক্রের কারণে আমাদের বই পেতে বিলম্ব হয়েছে।

তবে আমাদের শিক্ষা কর্মকর্তা মো: আশরাফুল ইসলাম ও সহকারী শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জামাল উদ্দীন আহম্মেদ স্যার তিনি সরেজমিনে তদন্ত করে রাতারাতি প্রতিষ্ঠার চেষ্টা করার স্কুলটির অনিয়মতান্ত্রিক এবং দুর্নীতির আশ্রয় প্রমানিত হওয়ায় তিনি ২০০৯ সাল থেকে ও ২০১২ সাল থেকে অদ্যবধি সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করা এই বিদ্যালয়ের বই দেওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।