নটর ডেম কলেজে ভর্তির ফল প্রকাশ

Image

রাজধানীর নটর ডেম কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ভর্তির লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার (২৩ আগস্ট) কলেজ অধ্যক্ষ ফাদার হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। কলেজের ওয়েবসাইটে (ndc.edu.bd) ফলাফল পাওয়া যাচ্ছে। ফলাফল দেখুন এখানে

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ভর্তিচ্ছু প্রার্থীদের এসএসসি পরীক্ষার জিপিএ ও ভর্তির লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষার জন্য আগামী ২৫ আগস্ট ২০২৩, শুক্রবার ভর্তি আবেদনের ক্রমিক নম্বর মোতাবেক সময়সূচি অনুযায়ী উপস্থিত থাকতে বলা হচ্ছে। শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বে কলেজ গেইটে উপস্থিত থাকতে হবে বলেও জানানো হয়েছে একই বিজ্ঞপ্তিতে।

আরো পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে মাউশির দিক-নির্দেশনা

এছাড়াও ভর্তিচ্ছুদের মৌখিক পরীক্ষা জন্য ভর্তি আবেদনের প্রবেশপত্র, এসএসসি পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড, এসএসসি পরীক্ষার মূল প্রবেশপত্র, এসএসসি পরীক্ষার ট্রান্সক্রিপ্ট বা মার্কশিটের ইন্টারনেট প্রিন্ট কপি এবং সহশিক্ষা কার্যক্রমের সনদ (যদি থাকে) সাথে আনতে বলা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

এ বছর উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানটিতে বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে আসন রাখা হয়েছে ১ হাজার ৮০০টি, ইংরেজি মাধ্যমে ৩০০টি। এছাড়াও কলেজের মানবিক শিক্ষা শাখায় আসন রাখা হয়েছে ৪১০টি এবং ব্যবসায় শিক্ষায় রয়েছে ৭৬০টি আসন। এবারও মোট আসনের দেড়গুন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়েছে।

নটর ডেম কলেজ দেশের সেরা কলেজগুলোর একটি। ক্রুশ সন্ন্যাস সংঘের ধর্মযাজকদের দ্বারা পরিচালিত কলেজটির স্নাতক শাখাও রয়েছে। দেশের উচ্চ মাধ্যমিক শিক্ষা কেন্দ্রিক মিশনারি প্রতিষ্ঠানগুলো নিজস্ব ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থী নির্বাচন করে থাকে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।