ঢাবি জীববিজ্ঞান অনুষদের ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন ৬৬জন শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি: ২০১৪-১৫ শিক্ষাবর্ষে বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদভুক্ত ৮টি বিভাগের ৬৬জন মেধাবী শিক্ষার্থীকে “ডিনস্ এ্যাওয়ার্ড” প্রদান করা হয়েছে। এ বছর ২১ জন ছাত্র এবং ৪৫জন ছাত্রী এই এ্যাওয়ার্ড লাভ করেন।

আজ বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন।

জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। বিভাগীয় চেয়ারম্যানগণ এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন। মনোবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. নাসরীন ওয়াদুদ ধন্যবাদ জ্ঞাপন করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক পূর্ণাঙ্গ মানুষ হিসাবে গড়ে ওঠতে আত্মশুদ্ধির চর্চা চালিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের মেধার সঙ্গে সততা ও দেশপ্রেমের সংমিশ্রণ ঘটাতে হবে। মানবসভ্যতার উৎকর্ষ সাধনের লক্ষ্যে তাদের মানবিক মূল্যবোধে দীক্ষিত হতে হবে। মানবিক শিক্ষার অভাবেই সমাজ তথা বিশ্বে জঙ্গিবাদের বিস্তৃতি ঘটেছে বলে তিনি উল্লেখ করেন

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।