ঢাবির ভর্তি শিক্ষার্থীদের জন্য জরুরি নির্দেশনা

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিভিন্ন ইউনিটের বিষয়সমূহে সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের হল বরাদ্দ এবং পঞ্চম বিষয় মনোয়ন নিয়ে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ নির্দেশনা প্রকাশ করা হয়েছে।

হল বরাদ্দ বিষয়ক নির্দেশনায় বলা হয়েছে, ইউনিট অফিস কর্তৃক হল মনোনয়ন প্রদান শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ও অন্যান্য ফি দেয়ার অপশন অনলাইনে পাওয়া যাবে। বর্তমানে হল মনোনয়ন ইউনিট অফিসসমূহে প্রক্রিয়াধীন রয়েছে।

আরো পড়ুন: ডেন্টালে আসন ফাঁকা ২৫টি

বড় ইউনিটসমূহে হল মনোনয়ন প্রদানে ১-২ দিন প্রয়োজন হয়। শিক্ষার্থীরা এ ওয়েবসাইটের বিষয় মনোনয়য়ন পাতায় হল মনোনয়ন দেখতে পেলে টাকা জমা দিতে পারবে বলে জানানো হয়েছে।

পঞ্চম মনোনয়নের বিষয়ে বলা হয়েছে, আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে সকল ইউনিটে ভর্তির পঞ্চম মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। শিক্ষার্থীরা পঞ্চম মনোনয়নেপ্রাপ্ত বিষয়ের নাম দেখতে পাওয়া পাচ্ছে। বিষয় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ১০ আগস্ট শুরু হবে।

শিক্ষার্থীদের আগামী ১৪ আগস্টের মধ্যে ভর্তি হতে হবে। ভর্তির জন্য মনোনীত বিভাগ/ইনস্টিটিউটে আসার পূর্বে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সকল ফি পরিশোধ করে রসিদ সংগ্রহ করতে হবে। উল্লেখ্য যে বিভাগ/হলের জন্য প্রযোজ্য আনুষঙ্গিক জামানত/ফি সমূহ স্ব স্ব বিভাগ/ইনস্টিটিউট/হলে ভর্তির সময়ে সশরীরে হাজির হয়ে পরিশোধ করতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।