ঢাবির চার ইউনিটের ফল প্রকাশিত হবে একসঙ্গে, দেখবেন যেভাবে

Image

প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার চার ইউনিটের ফল একসঙ্গে প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই চার ইউনিট হচ্ছে-‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট’, ‘বিজ্ঞান ইউনিট’, ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’ এবং ‘চারুকলা ইউনিট।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৩টা ভিসি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করবেন।

আরো পড়ুন: ঢাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কাল

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সংশ্লিষ্ট ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ডিনবৃন্দ উপস্থিত থাকবেন।

বিষয়টি নিশ্চিত করে বুধবার (২৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামীকাল উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল সকল ইউনিটের ফলাফল এক সাথে ঘোষণা করবেন। বিকেল সাড়ে তিনটায় আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে একটি কনফারেন্সের মাধ্যমে ফলাফল ঘোষিত হবে।

ফলাফল যেভাবে দেখা যাবে
আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পরপরই ভর্তিচ্ছুরা ফল জানতে পারবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানা যাবে।

এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট’-এর জন্য DU ALS , ‘বিজ্ঞান ইউনিট’-এর জন্য DU SCI , ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’-এর জন্য DU BUS এবং ‘চারুকলা ইউনিট’-এর জন্য DU FRT টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট’-এর ভর্তি পরীক্ষা গত ২৩ ফেব্রুয়ারি, ‘বিজ্ঞান ইউনিট’-এর ভর্তি পরীক্ষা ১ মার্চ, ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’-এর ভর্তি পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি এবং ‘চারুকলা ইউনিট’-এর ভর্তি পরীক্ষা ৯ মার্চ অনুষ্ঠিত হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।