ঢাবির এসএম হলে শিক্ষার্থীর আত্মহত্যা

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। আজ সোমবার (২১ আগস্ট) বিকেলের দিকে হলের ১৬৫ নম্বর রুমে এ ঘটনা ঘটেছে। নিহত ওই শিক্ষার্থীর নাম শেখ মঞ্জুরুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি গোপালগঞ্জে।

বিষয়টি নিশ্চিত করে বিকেল সাড়ে ৫টার দিকে হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন দ্যা ডেইলি ক্যাম্পাসে বলেন, হলের একটি রুমে এরকম একটি ঘটনা ঘটেছে। আমরা ‍পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাচ্ছি।

জানা যায়, আজ বিকেল সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যে এই ঘটনা ঘটেছে। হলের ওই রুমে মঞ্জুরসহ মোট আটজন শিক্ষার্থী থাকতেন। বিকেলে রুমের অন্য সদস্যরা যখন বাইরে ছিলেন, তখনই সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দেন তিনি। পরবর্তীতে তাকে ঝুলন্ত অবস্থান দেখতে পান অন্যান্য রুমমেটরা।

মঞ্জুরের রুমমেট ইমান উদ্দিন জানান, তিনি সকাল ৯টায় রুম থেকে বের হওয়ার সময় মঞ্জুর ঘুমন্ত অবস্থায় ছিলেন। এরপর তিনি আর হলে আসেননি।

ফরহাদ হোসেন নামে আরেকজন রুমমেট জানান, তিনি সকাল ৭টায় লাইব্রেরির উদ্দেশ্যে রুম থেকে বের হয়েছেন। তারপর আর হলে আসেনি। এখন (ঘটনার সময়) এসে মঞ্জুরকে এই অবস্থায় দেখছেন তিনি।

মঞ্জুর আত্মহত্যার কারণ নিশ্চিতভাবে জানা না গেলেও তার রুমমেটরা বলছেন, মঞ্জুর কিছুদিন ধরে অর্থনৈতিক সমস্যা ও হতাশায় ভুগছিলেন। হয়তো এ কারণে আত্মহত্যা করে থাকতে পারেন।

এদিকে, এ ঘটনার পর ঘটনাস্থলে ইতোমধ্যে হল প্রশাসন, প্রক্টরিয়াল সদস্যরা ও শাহবাগ থানা পুলিশ উপস্থিত হয়েছে। তার লাশ উদ্ধার করে হাসপাতালের পাঠানোর চেষ্টা করছেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে ঘটনাস্থল পরিদর্শন করতে দেখা গেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।