ঢাবিতে মাস্টার্সে ভর্তির সুযোগ বাইরের শিক্ষার্থীদেরও

ঢাবি-শিক্ষাবার্তা

ঢাকা হতে মিঠুন সাহা:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে তাত্ত্বিক পদার্থবিজ্ঞান বিভাগে স্নাতকোত্তরে (মাস্টার্স) ভর্তির জন্য ঢাবির সঙ্গে অন্যান্য সরকারি কিংবা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন শিক্ষার্থীদেরও আবেদনের সুযোগ থাকছে।

সম্প্রতি এই বিভাগ ভর্তি আবেদনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ তানভীর হানিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরো পড়ুনঃ যে শিক্ষকের তত্বাবধানে শতাধিক ছাত্রছাত্রী বিশ্ববিদ্যালয়ে চান্স পেল

এর আগে গত আগস্টে ঢাবির সিন্ডিকেট সভায় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে ঢাবির সকল নিয়মিত স্নাতকোত্তর (মাস্টার্স) কোর্সে আসন ফাঁকা থাকা সাপেক্ষে অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও ভর্তি হতে পারবেন বলেও জানানো হয়েছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ওই সভায় সভাপতিত্ব করেন।

এদিকে তাত্ত্বিক পদার্থবিজ্ঞান বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এমএস ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান, গণিত, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফলিত পদার্থ বিজ্ঞান ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কম্পিউটার সাইন্স এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ হতে চার বছর মেয়াদী সম্মান ডিগ্রি সম্পন্ন শিক্ষার্থীগণ এবং যে সকল প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞান ও গণিতে মেজর ডিগ্রী প্রাপ্ত শিক্ষার্থীরাও দরখাস্ত করতে পারবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।