ঢাবিতে ব্যবসায় শিক্ষা ইউনিটের পরীক্ষা আজ, আসনপ্রতি লড়াই ৩৯ জনের

Image

ঢাবি প্রতিনিধি,১৩ মে ২০২৩: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার (১৩ মে) অনুষ্ঠিত হবে।

এতে অংশ নিচ্ছেন ৪১ হাজার ৩৬৮ জন ভর্তিচ্ছু। এ ইউনিটে আসন সংখ্যা এক হাজার ৫০টি। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩৯ জন প্রতিযোগী।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’-এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা ১৩ মে (শনিবার) বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। 

আরো পড়ুন: গুচ্ছ ভর্তি: ফেল করেও বশেমুরবিপ্রবিতে পড়ার সুযোগ পেলেন শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বেলা ১১টায় বিজনেস স্টাডিজ অনুষদ ভবনস্থ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাঁচটি ইউনিটের পরিবর্তে এবার থেকে চারটি ইউনিটের ভর্তি পরীক্ষা হচ্ছে। ৫ হাজার ৯৬৫ আসনের বিপরীতে চারটি ইউনিটে ২ লাখ ৯৮ হাজার ৫০০ জন ভর্তীচ্ছু আবেদন করেছেন। সেই হিসাবে প্রতি আসনের জন্য এবার ৫০ জন শিক্ষার্থীর সঙ্গে লড়তে হবে।

এর আগে গত ২৯ এপ্রিল চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা। এরপর ৬ মে হয় আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।